‘কেন্দ্রে প্রভাব বিস্তার করতে চাইলে বিপদে পড়বেন’

আপডেট: 04:42:53 23/03/2019



img

তারেক মাহমুদ, কালীগঞ্জ (ঝিনাইদহ) : ‘ঝিনাইদহের শৈলকুপা উপজেলা পরিষদ নির্বাচন হবে শতভাগ নিরপেক্ষ। ভোট কেন্দ্রে অযথা প্রভাব বিস্তার করতে চাইলে বিপদে পড়বেন।’- এই হুঁশিয়ারি দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দিয়েছেন শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গনি।
শনিবার সকালে শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা তার অফিসিয়াল ফেসবুক পেজে এ পোস্ট দেন। তার এ পোস্টকে সাধুবাদ জানিয়েছেন নির্বাচনকে ঘিরে সংঘাতকবলিত উপজেলার সাধারণ ভোটাররা।
জামির হাসান নামে এক ফেসবুক ব্যবহারকারী তার লিখেছেন ‘আপনি যদি এটা করতে পারেন তাহলে আপনাকে স্যালুট দিবে শৈলকুপার জনগণ। আমরা আপনার এই কথার উপর আস্থা রাখতে চাই। কিন্তু অজানা কারণে পারি না। আমরা এমপি নির্বাচন দেখেছি।’
এদিকে শৈলকুপা উপজেলার নির্বাচনকে কেন্দ্র করে কয়েক দিনে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ২০ নেতা-কর্মী ও সমর্থক আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে একটি নির্বাচনী অফিস, একটি দোকানসহ বেশ কয়েকটি বসতবাড়ি।
এসব ঘটনাকে কেন্দ্র করে শৈলকুপার থানার ওসি আয়ুবুর রহমানকে নির্বাচনকালীন সময়ে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
এবারের শৈলকুপা উপজেলা পরিষদ নির্বাচনে ১২০টি কেন্দ্রের মধ্যে ১০০টিকেই বেশি ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করেছে প্রশাসন। নির্বাচনের আগে-পরে এ উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ, র‌্যাব ও আসনসার ছাড়াও পাঁচ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ছয় জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১৮টি মোবাইল টিম ও তিনটি স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করবে বলে জানিয়েছে নির্বাচন অফিস।

আরও পড়ুন