‘খালেদার জীবন বিপন্ন করে তুলছে সরকার’

আপডেট: 09:25:57 10/06/2018



img

খুলনা অফিস : কারাবন্দি বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা এবং তার মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রোববার বেলা সাড়ে ১১টায় খুলনা মহানগর বিএনপি দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে।
সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।
সমাবেশে বেগম খালেদা জিয়ার জীবন নিয়ে শঙ্কা প্রকাশ করে বিএনপি নেতা নজরুল ইসলাম মঞ্জু বলেন, ‘বিনা চিকিৎসায় অযতœ-অবহেলায় তার জীবনকে বিপন্ন করে তোলা হচ্ছে। খালেদা জিয়ার কিছু হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেহাই পাবেন না, তাকে কাঠগড়ায় দাঁড়াতে হবে।’
তিনি বলেন, ‘বর্তমান সরকার জুলুমবাজ, জনগণের গণতান্ত্রিক মৌলিক অধিকারসমূহ, গণমাধ্যমের স্বাধীনতা, ভোটের অধিকার, জনগণের জানমাল ও নিরাপত্তা কেড়ে নেওয়ার সরকার। এদেরকে রাষ্ট্রক্ষমতা থেকে বিতাড়িত করতে সকল দেশপ্রেমিক নাগরিককে ঐক্যবদ্ধ হতে হবে এবং চূড়ান্ত গণঅভ্যুত্থান পরিস্থিতির সৃষ্টি করতে হবে।’
আসাদুজ্জামান মুরাদের পরিচালনায় সমাবেশে আরো বক্তৃতা করেন নগর বিএনপির সাধারণ সম্পাদক ও কেসিসির মেয়র মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, কাজী সেকেন্দার আলী ডালিম, সৈয়দা নার্গিস আলী, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, সিরাজুল ইসলাম, রেহানা আক্তার, শেখ ইকবাল হোসেন, ফখরুল আলম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু প্রমুখ।
এর আগে একই স্থানে বেলা ১১ টায় একই দাবিতে খুলনা জেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও খুলনা জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আমীর এজাজ খান, খান জুলফিকার আলী জুলু, জি এম কামরুজ্জামান টুকু, আশরাফুল আলম নান্নু, খান আলী মুনসুর, সাইফুর রহমান মিন্টু, আব্দুর রকিব মল্লিক, মোস্তফা উল বারী লাভলু, অ্যাডভোকেট মাসুম আল রশিদ, অ্যাডভোকেট তছলিমা খাতুন ছন্দা প্রমুখ।

আরও পড়ুন