‘যারা নিয়োগে টাকা খায়, তাদের মনোনয়ন হবে না’

আপডেট: 08:04:23 09/01/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : স্কুলের নৈশ প্রহরী ও পুলিশ নিয়োগে যারা টাকা খায় তারা আওয়ামী লীগের মনোনয়ন পাবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একই সঙ্গে চাঁদাবাজির সঙ্গে জড়িত ও চাঁদাবাজদের প্রশ্রয় দেওয়া ব্যক্তিরাও আওয়ামী লীগের মনোনয়ন পাবেন না। 
আজ মঙ্গলবার বিকেল ৩টায় ঠাকুরগাঁও জেলা পরিষদ মিলনায়তন চত্বরে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘এখন বলে আওয়ামী লীগ বিএনপিকে নির্বাচন করতে দিতে চায় না। কেন আমরা চাইব না? আওয়ামী লীগ, এখন আমাদের দায় আমরা বিএনপিকে নির্বাচনে নিয়ে আসব। আমার কথাটা শুনু্‌ন, নির্বাচন আমার অধিকার। নির্বাচন আপনার গণতান্ত্রিক অধিকার। নির্বাচন আপনার সাংবিধানিক অধিকার। নির্বাচন আপনার নাগরিক অধিকার। নির্বাচন কি দয়ার দান, সরকারের দয়ার দান? নির্বাচন, বিএনপি রাজনৈতিক দল হিসেবে নিবন্ধিত, তার অধিকার।’
বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ‘বেগম খালেদা জিয়া আন্দোলনকে ভ্যানিটি ব্যাগে নিয়ে টেমস নদীর পাড়ে চলে গেছেন। ৩ মার্চ তিনি এলেন না। আন্দোলন আর হলো? এখন মানুষ বলে, এই বছর না ওই বছর, আন্দোলন হবে কোন বছর? জিয়া অরফানেজ ট্রাস্ট এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট, এই দুটি মামলা তত্ত্বাবধায়ক সরকারের আমলে দুদক দিয়েছে। আমি কিছু বলতে চাই না।’
এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর  সদস্য রমেশচন্দ্র সেন, কেন্দ্রীয় যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, বিএম মোজাম্মেল হক প্রমুখ।
অনুষ্ঠানে পাঁচ হাজার শীতার্ত, দুস্থদের মধ্যে কম্বল এবং দশ লাখ টাকা বিতরণ করা হয়।
এর আগে ওবায়দুল কাদের পঞ্চগড় সদর ও বোদা উপজেলায় উপজেলায় সাড়ে পাঁচ হাজার কম্বল ও প্রত্যেককে ২০০ টাকা করে মোট ১১ লাখ টাকা বিতরণ করেন।
সূত্র : এনটিভি

আরও পড়ুন