‘রত্নগর্ভা মা’ অ্যাওয়ার্ড নিলেন সৈয়দ শাহান আরা

আপডেট: 09:21:49 08/05/2016



img

স্টাফ রিপোর্টার :  আজাদ প্রোডাক্টসের ‘রত্মগর্ভা মা’ অ্যাওয়ার্ড গ্রহণ করলেন যশোরের সৈয়দ শাহান আরা। রোববার ‘বিশ্ব মা দিবসে’ রাজধানীর ঢাকা ক্লাবে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে তার হাতে এই অ্যাওয়ার্ড দেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী।
সৈয়দ শাহান আরার সন্তানদের মধ্যে কে এম সালাউদ্দীন শিক্ষক ও লেখক। ড. পাবলো শাহি কবি, প্রাবন্ধিক ও শিক্ষক। কে এম আহসান কবীর চিত্রশিল্পী, লেখক ও শিক্ষক (এমফিল শেষ করে পিএইচডি গবেষণা শুরু করেছেন)। ইকবাল জাফর খন্দকার কবি, মুক্তিযুদ্ধ-গবেষক ও সাংবাদিক। আর আহমাদ ফেরদৌস কবি ও মানবাধিকার কর্মী।
অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেন, ‘মায়ের যে ভালোবাসা এটা নিঃস্বার্থ। মা-বাবার একটিই চাওয়া-পাওয়া তাদের সন্তানরা যেন ভালো থাকে, মঙ্গলময় জীবনযাপন করে। মায়েরা ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে।’
আজাদ প্রোডাক্টস প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও ‘রত্নগর্ভা মা’ অ্যাওয়ার্ডের প্রবর্তক আবুল কালাম আজাদ বলেন, ‘মা আমাদের সবচেয়ে কাক্সিক্ষত ব্যক্তি। মা-বাবার অবদান ও বিশাল কল্যাণময় মমতাময়ী বটবৃক্ষের মতো ছায়া আমরা কেউ তাদের বেঁচে থাকাকালে, আর কেউ কেউ তাদের চিরবিদায়ের পর অনুভব করি। কিন্তু তারা চলে যাওয়ার পর সেই অনুভব একপ্রকার বৃথা যায়। ফলে মা-বাবার প্রতি যত্নবান না হলে একসময় আফসোসের শেষ থাকবে না।’
অনুষ্ঠানে অন্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন নাট্যব্যক্তিত্ব ও শিক্ষক ড. এনামুল হক, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা গীতিআরা সাফিয়া চৌধুরী, ঢাকা ক্লাব লিমিটেডের প্রেসিডেন্ট সৈয়দ শাহেদ রেজা, নাট্যব্যক্তিত্ব লাকি ইমাম প্রমুখ। অনুষ্ঠান উপস্থাপনা করেন রোকেয়া প্রাচী।

আরও পড়ুন