‘হাসিনা ভিশনারি নেত্রী’

আপডেট: 12:58:01 11/10/2018



img

মাগুরা প্রতিনিধি : প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ভিশনারি নেত্রী। একমাত্র এই জাতির স্পন্দন তিনিই বুঝতে পারেন। দেশে অনেক নেতা আছেন কিন্তু শেখ হাসিনা একমাত্র সাহসী, নির্ভীক নেত্রী। শেখ হাসিনাকে বোমা মারার পরও জ্ঞান হারিয়ে পালিয়ে যাননি।
যারা খুন, গুম, ন্যায়বিচার, ধর্মের কাহিনি শোনান, তাদের উদ্দেশে মন্ত্রী বলেন, ‘যার পরিবারের সকলকে এক সাথে হত্যা করার পরও তিনি এই দেশে এসেছেন মন্ত্রী হওয়ার জন্য নয়, আদর্শিক অবস্থান প্রতিষ্ঠিত করার জন্য।’
তিনি বলেন, ‘শেখ হসিনা এই দেশকে হরতালমুক্ত করেছেন। খালেদা জিয়ার গায়ে হাত দিলে হরতাল হবে। সরকার পতন হবে। কিন্তু খালেদা জিয়া জেলে গেছে, একদিনও হরতাল হয়নি। তারা জাতীয় ঐক্য করেছে, সারাদেশের মানুষ রাস্তায় নেমে আসবে সরকারের পতন ঘটবে। কিন্তু কিছুই হয়নি। বরং দেশ সুন্দরভাবে চলছে। সরকার বয়স্ক ভাতা, বিধাব ভাতা, স্বামী পরিত্যক্তাদের ভাতা, প্রতিবন্ধী ভাতা, গর্ভবতী ভাতা মাতৃত্বকালীন ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা দিচ্ছে। সকল শিক্ষদের বেতন দিচ্ছে। কিন্তু আগে কোনো সরকারতো তা দিতে পারেনি।’
বুধবার রাতে মাগুরা প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট- পিটিআই মিলনায়তনে প্রশিক্ষণার্থী শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।
মাগুরা প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট এ মতবিনিময় সভার আয়োজন করে।
মাগুরা পিটিঅআইয়ের তত্ত্বাবধায়ক বাদলচন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মহাপরিচালক ড. আবু হেনা মোস্তফা কামাল, অতিরিক্ত সচিব অরুণকান্তি শিকদার, মাগুরা জেলা প্রশাসক আলী আকবর, পুলিশ সুপার খান মোহাম্মদ রেজোয়ান, জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুণ্ডু।
মন্ত্রী মতবিনিময় সভা শেষে পিটিআইয়ের প্রশিক্ষণার্থী শিক্ষক-শিক্ষিকাদের পরিবেশনায় অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

আরও পড়ুন