পাচারের শিকার এক যুবতী উদ্ধার

আপডেট: 09:12:40 17/07/2019



img

স্টাফ রিপোর্টার : পাচারের শিকার এক যুবতীকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই।
মঙ্গলবার (১৬ জুলাই) দিবাগত রাতে বেনাপোল সীমান্তের পুটখালি এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।
আজ বুধবার (১৬ জুলাই) যশোর জেনারেল হাসপাতালে মেয়েটির ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে এবং তিনি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।
পিবিআইয়ের এসআই দ্বৈপায়ন মণ্ডল বলেন, গত ৬ জানুয়ারি সকালে মশ্মিমনগর এলাকার রহমত আলীর ছেলে রবিউল ইসলাম (২৭) ও কওসার মোল্যার ছেলে রাশেদ ওরফে শাহিন (২৭) ও ঝিকরগাছা উপজেলার উজ্জ্বলপুর গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে রাসেল (২৮) মেয়েটিকে ভাল বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে ভারতের দিল্লি নিয়ে বিক্রি করে দেয়।  সেখানে তাকে দিয়ে বারে ও আবাসিক হোটেলে দেহ ব্যবসা করানো হতো।
তিনি জানান, এ ঘটনায় মেয়েটির বাবা বাদি হয়ে উল্লিখিত তিনজনের নাম উল্লেখ করে আদালতে মামলা করেন।  মামলা নম্বর- পি ১৪/১৯, তারিখ ২৩ এপ্রিল।  আদালত মামলাটির তদন্তভার দেন পিবিআইকে।  গত ২৫ এপ্রিল তিনি মামলাটি তদন্তভার গ্রহণ করেন।  এরপর প্রযুক্তির মাধ্যমে তাকে উদ্ধার করা হয়।  আজ দুপুরে হাসপাতালে মেডিক্যাল করানোর পরে জেলা মানব পাচার প্রতিরোধ ট্রাইবুনালের বিচারক মাহমুদা খাতুনের কাছে সে ১৬৪ ধরায় জবানবন্দি দিয়েছে।
হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ওয়াহেদুজ্জামান ডিটু বলেন, মেয়েটির ডাক্তারি পরীক্ষার জন্য আলামত সংগ্রহ করা হয়েছে।  রিপোর্ট আসার পরে বিস্তারিত জানা যাবে।
মেয়েটি যশোরের মণিরামপুর উপজেলার মশ্মিমনগর এলাকার বাসিন্দা।