আর্জেন্টিনার মতো ব্রাজিলেরও শুরুতে হোঁচট

আপডেট: 01:41:25 18/06/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : গত বিশ্বকাপের দুঃস্বপ্ন চাপা দেওয়ার অভিযানে থাকা ব্রাজিলের শুরুটা ভালো হলো না। সমানে সমানে লড়ে তাদের ১-১ গোলে রুখে দিয়েছে সুইজারল্যান্ড।
এর আগে অন্যতম ফেভারিট আর্জেন্টিনাও প্রথম ম্যাচে ড্র করে। আর গতবারের চ্যাম্পিয়ন জার্মানি তো হেরেই গেছে।
ফিলিপে কৌতিনিয়োর গোলে সুইজারল্যান্ডের বিপক্ষে এগিয়ে গিয়েছিল ব্রাজিল। দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে সমতা ফেরান স্টিভেন জুবার।
পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরাই ম্যাচের প্রথম ভালো সুযোগটা পেয়েছিল। একাদশ মিনিটে বাঁ  দিক থেকে নেইমারের শট একজনের পায়ে লাগলে পেয়ে যান পাওলিনিয়ো। কিন্তু ছয় গজের বক্সের প্রান্ত থেকে ঠিকমতো শট নিতে পারেননি বার্সেলোনার এই মিডফিল্ডার। বলে কোনোরকমে আঙুল ছুঁইয়ে দলকে বাঁচান গোলরক্ষক।
ছোটো পাসে বল নিয়ে বার বার ডি-বক্সে ঢুকেও যখন কাজ হচ্ছিল না তখন ২০তম মিনিটে গোল এল কৌতিনিয়োর দূরপাল্লার শটে। মার্সেলোর ক্রস সুইজারল্যান্ডের একজন খেলোয়াড় হেড করে বিপন্মুক্ত করতে গেলে পেয়ে যান বার্সলোনার এই মিডফিল্ডার। বাঁকানো শট পোস্টের ভেতর দিকে লেগে বল জালে জড়ায়।
দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে কর্নার থেকে হেড করে সমতা ফেরান ছয়গজের বক্সে অরক্ষিত অবস্থায় থাকা হফেনহাইমের মিডফিল্ডার জুবার। যদিও তিনি সামনে থাকা ব্রাজিলের এক ডিফেন্ডারকে ধাক্কা দিয়ে জায়গা তৈরি করে নেন। তবে রেফারি ফাউল না ধরে গোলের বাঁশি বাজান।
দ্বিতীয়ার্ধে সমানতালে খেলে সুইসরা। ম্যাচের শেষ দিকে নেইমারে হেড গোলরক্ষক বরাবর গেলে আর ফিরমিনোর হেডে গোলরক্ষক ইয়ান সমার দুর্দান্ত সেভ করলে জেতা হয়নি তিতের দলের।
সূত্র : বিডিনিউজ