সুলতানমেলায় ষাঁড়ের লড়াই

আপডেট: 08:15:49 03/01/2018



img

নড়াইল প্রতিনিধি : বৃহস্পতিবার শেষ হচ্ছে সুলতানমেলা। এবার সুলতান স্বর্ণ পদক পাচ্ছেন ভাস্কর বীরাঙ্গনা ফেরদৌসি প্রিয়ভাষিণী।
কাল বিকেলে সুলতান মঞ্চে প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার তাকে পদক দেবেন। রাতে সাংষ্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হবে দশদিনব্যাপী এবারের আয়োজন।
বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৩তম জন্মজয়ন্তী উপলক্ষে নড়াইলে দশদিনব্যাপী সুলতানমেলা আয়োজন করে জেলা প্রশাসন ও এস এম সুলতান ফাউন্ডেশন।
এদিকে, নির্ধারিত সূচি অনুযায়ী বুধবার বিকেলে সরকারি ভিক্টোরিয়া কলেজের মাঠে অনুষ্ঠিত হয় ঐতিহ্যবাহী ষাঁড়ের লড়াই। হাজার হাজার দর্শক এ লড়াই উপভোগ করেন। নড়াইল, যশোর ও মাগুরা জেলাসহ পাশের কয়েকটি এলাকা থেকে ২৮টি ষাঁড় এ লড়াইয়ে অংশ নেয়। এর মধ্যে যশোর জেলার অভয়নগরের রেজাউল ইসলামে ষাঁড় প্রথম এবং খুলনা সদরের মাসুম মিয়ার ষাঁড় দ্বিতীয় স্থান অধিকার করে।
সন্ধ্যায় বিজয়ী ষাড়ের মালিকদের পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী।
এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রশিদ, ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ আব্দুর রশিদ মন্নুসহ ক্রীড়া সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।