হ্যান্ডবলে বিজিবির প্রাধান্য অব্যাহত

আপডেট: 07:36:27 07/01/2018



img
img

স্টাফ রিপোর্টার : আজ ফাইনাল খেলার মধ্য দিয়ে যশোরে অনুষ্ঠিত ২৭তম জাতীয় পুরুষ হ্যান্ডবল প্রতিযোগিতা শেষ হলো। প্রতিযোগিতায় নিজেদের প্রাধান্য ধরে রেখে চ্যাম্পিয়ন হয় বিজিবি।
বিকেল চারটায় ফাইনালে মুখোমুখি হয় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বাংলাদেশ পুলিশ দল। পুলিশকে ২৮-১৭ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বিজিবি। ফাইনালে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন বিজিবি দলের গোলরক্ষক তারেক।
গত আসরের চ্যাম্পিয়ন ও রানার আপ দল হওয়ায় সরাসরি কোয়ার্টার ফাইনালে খেলা দিয়ে এ আসরে যাত্রা শুরু করেছিল বিজিবি ও পুলিশ। এরপর যোগ্যতার স্বাক্ষর রেখে টানা ১৩ বারের মতো ফাইনালে মুখোমুখি হয় এ দল দুটি।
খেলার শুরুতেই বিজিবি খেলোয়াড়রা আক্রমণ শুরু করে। প্রথমার্ধ পর্যন্ত উভয় দল ছিল সমানে সমান। দ্বিতীয়ার্ধে গোলের ব্যবধানে পুলিশকে পেছনে ফেলতে শুরু করে বিজিবি। শেষ পর্যন্ত ২৮-১৭ গোলে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে বিজিবি।
২৬ বারের মতো চ্যাম্পিয়ন হওয়ায় তাদের উচ্ছ্বাসও ছিল দেখার মতো। যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আরিফুল হককে নিয়ে উৎসবে মেতে ওঠেন বিজিবির খেলোয়াড়রা।
পরে যশোরের জেলা প্রশাসক আশরাফ উদ্দিন চ্যাম্পিয়ন ও রানার আপ দলের হাতে ট্রফি তুলে দেন।
এসময় আরো উপস্থিত ছিলেন যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সহ-সাধারণ সম্পাদক খালেদুজ্জামান স্বপন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবীর, জেলা হ্যান্ডবল পরিষদের সভাপতি জাহিদ হাসান টুকুন প্রমুখ।
এবারের প্রতিযোগিতায় ২৮টি জেলা হ্যান্ডবল দল ও পুলিশ, বিজিবি এবং আনসার বাহিনীর দল অংশ নিয়েছিল।