চুয়াডাঙ্গা বিএনপির আহ্বায়ক অহিদুল গ্রেফতার

আপডেট: 01:54:11 21/08/2018



img

চুয়াডাঙ্গা প্রতিনিধি : বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) চুয়াডাঙ্গা জেলা শাখার আহ্বায়ক অহিদুল ইসলাম বিশ্বাসকে গ্রেফতার করেছে পুলিশ।
রোববার বিকেল চারটার দিকে শহরের আদর্শ সরকারি মহিলা কলেজপাড়ার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। অহিদুল ইসলাম বিশ্বাস চুয়াডাঙ্গা থানার বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় দীর্ঘদিন পলাতক ছিলেন বলে পুলিশ দাবি করেছে।
চুয়াডাঙ্গার সহকারী পুলিশ সুপার (সদর) আহসান হাবিব বলছেন, ২০১৭ সালের ৯ জুন রাত একটায় সদর উপজেলার সরিষাডাঙ্গা গ্রামের শাহ আলমের বাড়িতে নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে গোপন বৈঠক করছিলেন অহিদুল ইসলাম বিশ্বাসসহ আরো অনেকে। গোপন সূত্রে খবর পেয়ে রাত দেড়টার দিকে পুলিশ ওই বাড়িতে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে অহিদুল ইসলাম বিশ্বাসসহ আরো অনেকে পালিয়ে যান। পরদিন ১০ জুন চুয়াডাঙ্গা সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে অজ্ঞাত দুই শতাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা করা হয়। এ মামলার পর থেকে অহিদুল ইসলাম বিশ্বাস পলাতক ছিলেন।
এএসপি আরো জানান, অহিদুল বিশ্বাস চুয়াডাঙ্গায় ফিরেছেন খবর পেয়ে সদর থানা পুলিশ রোববার বিকেল চারটায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে। বিকেল সাড়ে পাঁচটায় তাকে বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়। আদালত তাকে চুয়াডাঙ্গা জেলা কারাগারে পাঠানোর আদেশ দেন।
এদিকে, বিএনপি নেতারা বলছেন, সম্প্রতি কেন্দ্রীয় কর্মসূচি পালনের সময় পুলিশের সঙ্গে জেলা বিএনপির আহ্বায়ক অহিদুল ইসলাম বিশ্বাসের কথাকাটাকাটি হয়। সেই কারণেই তাকে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হয়েছে। তিনি প্রকাশ্যে চুয়াডাঙ্গাতেই অবস্থান করছিলেন। কখনোই পলাতক ছিলেন না।

আরও পড়ুন