মণিরামপুরে কাজীর জেল, তিনজনকে জরিমানা

আপডেট: 01:21:13 23/10/2018



img

মনিরামপুর (যশোর) প্রতিনিধি : মণিরামপুরে দশম শ্রেণির ছাত্রী জামিলা খাতুন (১৫) নামে এক কিশোরীর বিয়ে পড়ানোর দায়ে সংশ্লিষ্ট কাজীকে ছয়মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
দণ্ডপ্রাপ্ত নিকাহ রেজিস্ট্রারের নাম জাহান আলী (৬৫)। তিনি উপজেলার রাজগঞ্জের মনোহরপুর গ্রামের মৃত ইন্তাজ সরদারের ছেলে। তার কর্মএলাকা ঝাঁপা ইউনিয়ন।
একই ঘটনায় কনের বাবা আব্দুল আজিজ (৫০), চাচা রমজান আলী (৪০) ও স্বামী সুলতান আহম্মদকে (২৩) দশ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত।
সোমবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী আদালত পরিচালনা করে এই সাজা দেন।
আদালতের বেঞ্চ সহকারী আবু হেনা মোস্তফা কামাল জানান, সোমবার দুপুরে উপজেলার ঝাঁপা গ্রামের বাগডাঙ্গাপাড়ায় বাল্যবিয়ে আয়োজনের খবর পেয়ে পুলিশ নিয়ে ঘটনাস্থলে যান ইউএনও। সেখানে গিয়ে জানা যায়, রোববার রাতে বাজে চালুয়াহাটি গ্রামের জনৈক জাহান আলীর ছেলে সুলতান আহম্মদের সঙ্গে জামিলা খাতুনের বিয়ে পড়িয়েছেন কাজী জাহান আলী। সোমবার দুপুরে কনেকে বরের বাড়িতে তুলে দেওয়ার আয়োজন চলছিল। যথারীতি বরপক্ষও এসে হাজির হয়েছে। ওই সময় বাল্যবিয়ে দেওয়ার অভিযোগে নিকাহ রেজিস্ট্রার জাহান আলীকে ছয়মাসের কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। আর মেয়ের বাবা, চাচা ও স্বামীকে দশ হাজার টাকা করে মোট ত্রিশ হাজার টাকা জরিমানা করেন।
আদালত পরিচালনাকালে উপজেলা ইন্সট্রাকটর মকবুল হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মৌসুমী আক্তার উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও আহসান উল্লাহ শরিফী এই তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন