সাতক্ষীরায় ভুয়া ডাক্তারসহ পাঁচজনের জেল-জরিমানা

আপডেট: 08:35:46 23/11/2017



img

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এক ভুয়া ডাক্তার ও এক ভুয়া ক্লিনিক মালিককে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। বৃহস্পতিবার দুপুরে শহরের মিলবাজার ও নারিকেলতলা মোড়ে এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে সাজা দেওয়া হয়।
সাতক্ষীরা সদর হাসপাতালের ডাক্তার আরিফুজ্জামান ও সাইফুল্লাহ আল কাফি জানান, সিভিল সার্জন ডা. তওহীদুর রহমানের কাছে অভিযোগ আসে, শহরের মিল বাজার এলাকায় একজন ভুয়া ডাক্তার চিকিৎসা সেবা দেওয়ার নাম করে গরিব ও সাধারণ মানুষের কাছ থেকে অর্থ আত্মসাৎ করছেন। এমন অভিযোগের ভিত্তিতে মিলবাজার এলাকায় অভিযান চালিয়ে ভুয়া ডাক্তার  মৃণালকান্তি মণ্ডলকে আটক করা হয়। এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তালেব তাকে ছয় মাসের কারাদণ্ডাদেশ দেন।
অন্যদিকে শহরের নারিকেলতলা মোড়ে রেজিস্ট্রেশনবিহীন ক্লিনিক ইবনে সিনা ডায়গস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করে ক্লিনিক মালিক মারুফ হাসানকে ১৫ দিনের এবং কর্মচারী রফিকুল ইসলামকে ১৫ দিনের কারাদণ্ডাদেশ দেন।
এর আগে সাতক্ষীরার বিনেরপোতা মৎস্য আড়তে ওজনে ফাঁকি দেওয়ার অপরাধে দুই মাছ ব্যবসায়ীকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।
সিভিল সার্জন ডা. তওহীদুর রহমান জানান, অভিযোগের ভিত্তিতে তাদেরকে আটক করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যামে সাজা দেওয়া হয়েছে। ভুয়া ডাক্তার ও ভুয়া ক্লিনিকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

আরও পড়ুন