মণিরামপুরে বালি তোলা ড্রেজার জব্দ

আপডেট: 08:11:09 18/02/2018



img
img

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মণিরামপুরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে বাতি তোলা ড্রেজার মেশিন ও পাইপ জব্দ করেছেন।
কাশিমনগর ইউনিয়নের কাঁকড়ের বিলে মাছের ঘের করার কথা বলে কৃষকদের কাছ থেকে জমি ইজারা নিয়ে বালি উত্তোলনের অভিযোগ ছিল মণিরামপুর বাজার এলাকার মশিউল আজম নামে ওই ব্যক্তির বিরুদ্ধে।
ভ্রাম্যমাণ আদালত ও কাশিমনগর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান জিএম আহাদ আলী জানান, গত বছর কাঁকড়ের বিলের কৃষক মুনসুর, আতিয়ারসহ তিনজনের কাছ থেকে ঘের করার কথা বলে মশিউল আজম ও তার সহযোগী কামিন নামে এক ব্যক্তি ৫-৭ বিঘা জমি ইজারা নেন। এরপর ঘের না করে ওই জমি থেকে বালি উত্তোলন করতে থাকেন তারা। জমির মালিকরা গত বছর বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানালে কিছু দিনের জন্য বালি তোলা বন্ধ থাকে। এরপর আবার তারা বালি তোলা শুরু করেন। জমির মালিকরা আবার বিষয়টি ইউএনও-কে জানালে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ড্রেজার মেশিন ও পাইপ জব্দ করেন। জব্দ করা মালামাল ইউএনওর হেফাজতে রয়েছে বলে জানা গেছে।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ বলেন, ‘অভিযোগ পেয়ে বৃহস্পতিবার দুপুরের পর অভিযান চালিয়ে বালি তোলার ড্রেজার মেশিন ও পাইপ জব্দ করে হেফাজতে নেওয়া হয়েছে। অভিযুক্ত মশিউল আজমকে পাওয়া যায়নি বলে সাজা দেওয়া সম্ভব হয়নি।’
অভিযানকালে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মানিক সরকার, সিনিয়র মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎকুমার দেব, পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।