মালয়েশিয়ায় নিহত তিন শ্রমিকের পরিবারকে অনুদান

আপডেট: 09:08:05 20/03/2018



img

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মালয়েশিয়ায় কর্মরত অবস্থায় নিহত তিন শ্রমিকের পরিবারকে তিন লাখ টাকা করে মোট নয় লাখ টাকা অনুদান দিয়েছে সরকার।
মঙ্গলবার দুপুরের দিকে মণিরামপুর উপজেলা পরিষদে আয়োজিত এক অনুষ্ঠানে নিহতদের পরিবার-সদস্যদের হাতে এই চেক তুলে দেওয়া হয়। চেক গ্রহণ করেন মালয়েশিয়ায় নিহত মণিরামপুরের মল্লিকপুর গ্রামের আক্তারুজ্জামানের স্ত্রী রোজিনা বেগম, ঝিকরগাছার শিমুলিয়া গ্রামের মোমিনুর রহমানের স্ত্রী মর্জিনা বেগম এবং একই উপজেলার বাঁকড়া সোনাকুড় গ্রামের মিজানুর রহমানের স্ত্রী স্মৃতি খাতুন। ওই তিনজন মালয়েশিয়ায় কাজ করতে গিয়ে গত বছর মারা যান।
জনশক্তি সেবা সপ্তাহ-২০১৮ ও স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হওয়ায় যশোর জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয় এই অনুষ্ঠানের আয়োজন করে।
মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বেলুন উড়িয়ে জনশক্তি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়। এরপর উপজেলা পরিষদের হল রুমে চেক প্রদানসহ আলোচনা সভা, সনদ প্রদান ও ফিঙ্গার ইমপ্রেশনের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব সুজায়েত উল্ল্যা।
মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) হোসাইন মুহাম্মদ আল মুজাহিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মণিরামপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু, বিএমইটি’র উপ-পরিচালক আবুল কালাম আজাদ ও যশোর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) ভারপ্রাপ্ত অধ্যক্ষ রাশেদুল ইসলাম। এছাড়া অনুষ্ঠানে মণিরামপুরের বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জেলার কেশবপুর, ঝিকরগাছা, অভয়নগর ও মণিরামপুরের জেএসসি ও পিইসি পাশ আট শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তির চেক প্রদান করা হয়। এরমধ্যে জেএসসি পাশ তিন জনকে ১৪ হাজার টাকা করে এবং পিইসি পাশ পাঁচজনকে নয় হাজার ৯০০ টাকা করে বৃত্তি দেওয়া হয়।

আরও পড়ুন