মণিরামপুরে ২১৫ পরীক্ষার্থী অনুপস্থিত

আপডেট: 08:41:23 01/11/2017



মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মণিরামপুরে জেএসসি-জেডিসির প্রথম দিনের বাংলা ও কোরআন মাজিদ পরীক্ষা বুধবার শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।
এবারে উপজেলার ২০৪টি শিক্ষাপ্রতিষ্ঠান হতে ছয় হাজার ৪৩৭ জন শিক্ষার্থী জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা থাকলেও প্রথম দিনেই অনুপস্থিত ছিল ২১৫ জন। যাদের মধ্যে ছাত্রীর সংখ্যাই বেশি।
উপজেলার স্কুল পর্যায়ে সাতটি, মাদরাসা পর্যায়ে চারটি ও কারিগরি পর্যায়ে দুটি সর্বমোট ১৩টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। মণিরামপুর উপজেলা প্রশাসন অফিস সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।
মণিরামপুর উপজেলা প্রশাসন অফিস সূত্রে জানা যায়, এবারের জেএসসি-জেডিসি ও কারিগরি  পরীক্ষায় উপজেলার মোট ছয় হাজার ৪৩৭ জন পরীক্ষার্থী অংশ নেওয়ার কথা ছিল। এরমধ্যে প্রথম দিনের বাংলা ও কোরআন মাজিদ পরীক্ষায় ছয় হাজার ২২২ জন পরীক্ষার্থী উপস্থিত ছিল। অনুপস্থিত ছিল ২১৫ জন।
সূত্রটি জানায়, মণিরামপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এক হাজার ৮৩ জনের মধ্যে ৪৩ জন, মণিরামপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬৫২ জনের মধ্যে সাতজন, নেহালপুর স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ৭৮৮ জনের মধ্যে ২৭ জন, রাজগঞ্জ শহীদ স্মৃতি বালিকা বিদ্যালয় কেন্দ্রে ৪৯৯ জনের মধ্যে ১৪ জন, রাজগঞ্জ হাইস্কুল কেন্দ্রে ৭৫০ জনের মধ্যে পাঁচজন, খেদাপাড়া পল্লীমঙ্গল হাইস্কুল কেন্দ্রে ৪৩৯ জনের মধ্যে ১১ জন ও পলাশী বহুমুখী হাইস্কুল কেন্দ্রে ৩৭৪ জনের মধ্যে চারজন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।
এদিকে, জেডিসি পরীক্ষায় মণিরামপুর ফাজিল মাদরাসা কেন্দ্রে ৭০৯ জনের মধ্যে ৪৭ জন, রাজগঞ্জ ফাজিল মাদরাসা কেন্দ্রে ২৫৯ জনের মধ্যে ১৬ জন, নেংগুড়াহাট ফাজিল মাদরাসা কেন্দ্রে ৪০৪ জনের মধ্যে ১৭ জন ও খেদাপাড়া গাঙ্গুলিয়া ফাজিল মাদরাসা কেন্দ্রে ২৪২ জনের মধ্যে ১৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া উপজেলার রাজগঞ্জ ও মশিয়াহাটী কারিগরি পরীক্ষা কেন্দ্রে ২৩৮ জনের মধ্যে দশজন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল বলে সূত্রটি নিশ্চিত করেছে।

আরও পড়ুন