কালীগঞ্জে যাত্রীবাস খাদে, নিহত ১ আহত ২০

আপডেট: 01:23:35 17/03/2018



img
img

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদহের কালীগঞ্জে দর্শনা ডিলাক্সের একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো ব-১৪-১৭২৮) খাদে উল্টে কুরবান আলী (৩২) নামে একজন নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হন আরো কমপক্ষে ২০ শিশু ও নারী-পুরুষ বাসযাত্রী। হতাহতদের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
দুর্ঘটনাটি ঘটেছে শনিবার সকাল সাড়ে নয়টার দিকে কালীগঞ্জ-কোটচাঁদপুর সড়কের ঈশ্বরবা জামতলায়।
ঘটনার পর পরই কালীগঞ্জ থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার কাজ শুরু করেন। এসময় তারা তিনটি ট্রাক্টরের সহযোগিতায় বাসের নিচ থেকে কুরবান আলী নামে ওই বাসের হেলপারকে উদ্ধার করে। নিহত হেলপারের বাড়ি চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কুড়ালগাছি গ্রামে।
সংবাদ পেয়ে ঘটনাস্থলে যান ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার, পৌরসভার মেয়র আলহাজ মকছেদ আলী, সাবেক মেয়র মোস্তাফিজুর রহমান বিজু, কালীগঞ্জ থানার ওসি মিজানুর রহমান খান প্রমুখ।
আহতরা হলেন, সেনাবাহিনীর ল্যান্স করপোরাল শাহিদুর রহমান, জীবননগরের শ্যাকুড় গ্রামের বৃদ্ধ নিজাম উদ্দীন, ঈশ্বরবা গ্রামের ইদ্রিস আলী ও শফি, কাশিপুর গ্রামের রিপন, এনটিআরসি বোর্ডের  সহকারী পরিচালক ভালাইপুর গ্রামের উম্মে হাবিবা, মহেশপুর চন্দ্রজামি গ্রামের মতিয়ার রহমান, দোড়া গ্রামের তন্বিমণি, জীবননগরের জান্নাতুল, শিবননগর গ্রামের সাইদুর রহমান  ও শিশুসহ কমপক্ষে ২০ জন।
প্রত্যক্ষদর্শীরা জানান, ঈশ্বরবা গ্রামের ইদ্রিস আলী নামের এক বৃদ্ধ বাইসাইকেলে করে রাস্তা পার হচ্ছিলেন। এসময় চুয়াডাঙ্গার জীবননগর থেকে আসা যাত্রীবাসটি বৃদ্ধকে বাঁচাতে গিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়।
বাসের যাত্রী সেনাবাহিনীর ল্যান্স করপোরাল শাহিদুর রহমান বলেন, ‘আমি বাসটির ই-২ সিটে বসে ছিলাম। হঠাৎ রাস্তার ওপর থাকা এক বৃদ্ধকে সাউড দিতে গিয়ে চালক নিয়ন্ত্রণ হারান। বাসে সব মিলিয়ে প্রায় ২৫ জনের মতো যাত্রী ছিলেন।’
দুর্ঘটনাস্থলের পাশে ধানক্ষেতে কাজ করছিলেন ঈশ্বরবা গ্রামের সখিনা খাতুন। তিনি বলেন, ‘আমি শুধু দেখলাম একটি বাস উড়ে এসে রাস্তার পাশে ধানক্ষেতে বিকট শব্দে পড়ে গেল।’
কালীগঞ্জ থানার ওসি মিজানুর রহমান জানান, আহতদের মধ্যে একজন মারা গেছেন। তবে তার পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

আরও পড়ুন