শিল্পগুরু সুলতানের জন্মবার্ষিকীতে কাল চিত্রাংকন প্রতিযোগিতা

আপডেট: 08:04:08 17/10/2018



img

স্টাফ রিপোর্টার : “তোমার চোখে শিল্পী এসএম সুলতান” শীর্ষক দুদিনব্যাপী শিশুদের চিত্র আঁকা ও প্রদর্শনী কাল ১৮ অক্টোবর শুরু হতে যাচ্ছে।
যশোর শহরের সার্কিট হাউজপাড়ায় অবস্থিত প্রাচ্যসংঘ মিলনায়তনে অনুষ্ঠেয় এই চিত্রাংকন ও প্রদর্শনীর আয়োজন করেছে ঢাকার চারুপুথি।
বুধবার বেলা ১১টায় প্রাচ্যসংঘের আর্ট গ্যালারিতে এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়েছে।
সম্মেলনে আয়োজকরা বলেন, বাংলার ইতিহাস দ্রোহ-প্রতিবাদ, বিপ্লব-সংগ্রামের। এই ইতিহাস যার শিল্পকর্মকে সবচেয়ে বেশি প্রভাবিত করেছে, তিনি শিল্পগুরু এসএম সুলতান। তার ৯৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজন করা হয়েছে জাতীয় শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় তিনটি বিভাগে ৫ বছর থেকে ১৫ বছরের শিশুরা অংশ নেবে। তাদের মধ্যে সেরা ১০০জনকে পুরস্কৃত করা হবে।
আয়োজক চারুপুথির পরিচালক এহসান প্রতীক বলেন, আমাদের শিল্পগুরু এসএম সুলতানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর পাশাপাশি আমরা জেলা পর্যায়ে এই আয়োজন করছি। তার শিল্পপ্রতিভা শুধু দেশের ভেতরেই নয়, আন্তর্জাতিক পরিমণ্ডলে লিংক করতে আগামী বছর বাংলাদেশসহ ভারত, শ্রীলঙ্কা ও নেপালের শিল্পীদের সমন্বয়ে চিত্রাংকন ও প্রদর্শনীর আয়োজন করা হবে।
১৮ অক্টোবর দুপুরে চিত্র প্রদর্শনী ও বিকেলে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং পরদিন শুক্রবার দিনব্যাপী আঁকা ছবিসমূহ প্রদর্শন করা হবে।
অনুষ্ঠানে যশোরের জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল প্রধানঅতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানানো হয়।
সংবাদ সম্মেলনে এহসান প্রতীক ছাড়াও প্রাচ্যসংঘের প্রতিষ্ঠাতা বেনজীন খান, সংগঠনের সভাপতি মোস্তাক আহমেদ পলাশ, সাধারণ সম্পাদক মাসুদ জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন