‘রোহিঙ্গা গণহত্যা স্মরণকালের জঘন্যতম ঘৃণ্য অপরাধ’

আপডেট: 07:40:29 24/09/2017



img

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মিয়ানমারে রোহিঙ্গা নির্যাতন-গণহত্যার প্রতিবাদে মণিরামপুরে প্রতিবাদ সমাবেশ ও মিছিল হয়েছে।
রোববার বিকেলে পৌরসভা চত্বরে সমাবেশের আয়োজন করে মণিরামপুরের ওলামায়ে সমাজ। মাসনা মাদরাসার মুহতামিম মুফতি ইয়াহইয়ার সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন জমিয়তে উলামায়ে ইসলামের নির্বাহী সভাপতি মুফতি ওয়াক্কাস।
মুফতি আশফাকুল আনওয়ার ও মাওলানা মুহিব্বুলা হাবিবির পরিচালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাকোশপোল মাদরাসার সভাপতি মাওলানা মুশাররফ হোসেন, মণিরামপুর কেন্দ্রীয় মসজিদের খতিব মুফতি নাজিমুদ্দীন, মাওলানা আবু তৈয়্যেব, মুফতি হুসাইন আহমাদ, মুফতি ইসমাইল হোসেন, মাওলানা আবু বক্কর, মাওলানা শফিকুল ইসলাম, মাওলানা রেজাউল করিম, মাওলানা ইবরাহিম খলিল, মাওলানা শহিদুল ইসলাম প্রমুখ।
সমাবেশে বক্তারা মিয়ানমারে রোহিঙ্গা নির্যাতন ও হত্যাকে ‘স্মরণকালের জঘন্যতম ঘৃণ্য অপরাধ’ উল্লেখ করে এর তীব্র প্রতিবাদ জানান। দ্রুত সংকটের সমাধান করে রোহিঙ্গাদের সসম্মানে নিজ দেশে ফিরিয়ে নেওয়ার আহ্বান জানান তারা।
এছাড়া সমাবেশ থেকে মানবতাবিরোধী কাজে মদতদাত্রী হিসেবে মিয়ানমারের নেত্রী সু চির ফাঁসির দাবি করা হয়।
বক্তারা নির্যাতিত রোহিঙ্গাদের পাশে সহযোগিতার হাত বাড়ানোর আহ্বানও জানান।
সমাবেশ শেষে একটি বড় বিক্ষোভ মিছিল বাজার প্রদক্ষিণ করে।
মণিরামপুরের ওলামা সমাজের সঙ্গে একাত্মতা ঘোষণা করে মিছিলে অংশ নেয় বিএনপি। দলটির উপজেলা সভাপতি অ্যাডভোকেট শহীদ ইকবাল, অ্যাডভোকেট মকবুল হোসেন, পৌর শাখার খাইরুল ইসলাম, আব্দুল হাই, কাউন্সিলর মফিজুর রহমান, যুবদলের সভাপতি আসাজ্জামান মিন্টু, শফিয়ার রহমান, মুক্তার হোসেন, আব্বাস উদ্দিন প্রমুখ মিছিলে অংশ নেন।

আরও পড়ুন