বাঘারপাড়া ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবি

আপডেট: 03:06:53 17/09/2018



img
img

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি : যশোরের বাঘারপাড়া ডিগ্রি মহাবিদ্যালয় জাতীয়করণের দাবিতে মানববন্ধন হয়েছে।
সোমবার স্থানীয় চৌরাস্তা মোড়ে ‘বাঘারপাড়াবাসী’র ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। এতে অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। বেলা সাড়ে ১১টা থেকে শুরু হয়ে এ কর্মসূচি চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত।
মানববন্ধন চলাকালে মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আতিয়ার রহমান সরদার, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ মোল্যা, ইউপি চেয়ারম্যান আবু মোতালেব তরফদার, আবু তাহের আবুল সরদার ও আবু সাঈদ সরদার, সাবেক ইউপি চেয়ারম্যান জাকির হোসেন, সাবেক যুবলীগ নেতা নজরুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা বাবলু সাহা, জালাল উদ্দিন, পৌর যুবলীগ নেতা এনায়েত হোসেন লিটন, উপজেলা ছাত্রলীগ সভাপতি বায়েজিদ হোসেন, ছাত্রলীগ নেতা শোয়াইব হোসেন প্রমুখ।
মাস কয়েক আগে ১৯৭২ সালের ২৫ আগস্ট প্রতিষ্ঠিত বাঘারপাড়া ডিগ্রি কলেজের নাম সরকারিকরণের তালিকায় প্রকাশ হয়। এর কিছুদিন পর সে তালিকা থেকে বাদ পড়ে উপজেলা সদরের এই কলেজটি। সম্প্রতি একই উপজেলার ‘খাজুরা শহীদ সিরাজুদ্দিন কলেজ’কে জাতীয়করণ করে প্রজ্ঞাপন জারি হয়। প্রথমে জাতীয়করণের তালিকায় অন্তর্ভুক্ত ও পড়ে তালিকা থেকে বাদ যেয়ে একই উপজেলার অন্য একটি কলেজ সরকারি তালিকায় ঢুকে পড়ায় ক্ষুব্ধ হয়ে ওঠেও উপজেলা সদরের বাসিন্দারা। তারা এ বিষয়ে দায়ী করেন সরকারদলীয় একজন জনপ্রতিনিধিকে। আজকের মানববন্ধনেও ওই জনপ্রতিনিধির বিরুদ্ধে নানা অভিযোগ আনা হয়।

আরও পড়ুন