সুন্দরবনে দস্যু-ডেরা থেকে ১১ জেলে উদ্ধার

আপডেট: 09:03:50 22/11/2017



img

সাতক্ষীরা প্রতিনিধি : পশ্চিম বনবিভাগের সাতক্ষীরা রেঞ্জে বনদস্যু কাজল-মুন্না বাহিনীর ডেরা থেকে অপহৃত ১১ জেলেকে উদ্ধার করেছে কয়রা থানা পুলিশ। 
বুধবার ভোর রাতের দিকে সুন্দরবনে আড়পাঙ্গাশিয়া নদী-সংলগ্ন ভাড়ানীর খাল থেকে মুক্তিপণের দাবিতে অপহৃত জেলেদের উদ্ধার করা হয়।
অপহৃত জেলেরা হলেন- শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের সোরা গ্রামের মৃত নাজের বৈদ্যের ছেলে আজিজুল ইসলাম, নুরো মালির ছেলে আকবর মালি, বাসার খাঁর ছেলে ইমরান খাঁ, আজিজুল ইসলাম গাজীর ছেলে আল মামুন, নাপিতখালি গ্রামের হানিফ হাওলাদারের ছেলে সাবুদ আলী, মৃত সৈয়দ হাওলাদারের ছেলে সাইফুল হাওলাদার, মৃত আ. রশিদ গাজীর ছেলে কিসমত গাজী এবং কয়রা উপজেলার ছোট আংটিহারা গ্রামের মৃত সাবুদ আলী কবিরাজের ছেলে আসাদুল কবিরাজ, আক্তার শেখের ছেলে আলতাফ শেখ, তমির গাজীর ছেলে মান্নান গাজী ও কওছার মোড়লের ছেলে হান্নান মোড়ল।
কয়রা থানার ওসি এনামুল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, 'সুন্দরবনে কাজল-মুন্না বাহিনীর কাছে জিম্মি হওয়া জেলেদের অবস্থান নিশ্চিত হয়ে ঘটনাস্থলে অভিযান চালিয়ে তাদের মুক্ত করা হয়। পুলিশের উপস্থিতি আঁচ পেয়ে বনদস্যুরা সুন্দরবনে সটকে পড়ে। পরে ঘটনাস্থল তল্লাশি করে চারটি নৌকা, একটি পাইপগান, একটি রাইফেল এবং পাঁচ রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়। অপহৃত জেলেদের নিজ নিজ বাড়িতে পাঠানো হয়েছে।
অপর এক ঘটনায়  বুধবার ভোর ৫টার দিকে বনদস্যু জোনাব বাহিনী মুক্তিপণের দাবিতে গাবুরা ইউনিয়নের ডুমুরিয়া গ্রামে আরিফ গাজীর ছেলে সাইফুল গাজীকে সুন্দরবনে ইলশেমারী এলাকা থেকে অপহরণ করে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে।

আরও পড়ুন