নয়াপল্টনে ফের জনস্রোত

আপডেট: 02:43:52 15/11/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে উৎসবমুখর পরিবেশে চতুর্থ দিনের মতো বিএনপির মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান চলছে। এদিনও বিপুল সংখ্যক নেতাকর্মীর স্রোত নামে নয়াপল্টনে। যদিও আগের দিন পুলিশের সঙ্গে সংঘাতে পরিস্থিতি থমথমে হয়ে উঠেছিল।
আজ বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সকাল নয়টা থেকে মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান শুরু হয়। দুপুর পর্যন্ত শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে মনোনয়ন বিক্রি ও জমা চলছে।
এদিন সকাল থেকে দেশের বিভিন্ন এলাকার নেতারা তাদের কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে কার্যালয়ে আসতে শুরু করেন। সময় বাড়ার সঙ্গে সঙ্গে নয়াপল্টন এলাকায় দলটির কর্মী-সমর্থকদের উপচেপড়া ভিড় লক্ষ করা যায়।
তা ছাড়া বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলীয় নেতাদের নামে ব্যানার, ফেস্টুন, ধানের শীষ নিয়ে শোডাউন ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে দেখা যায়। রাস্তা কিছুটা ফাঁকা রেখেই চলছে নির্বাচনের মনোনয়ন বিতরণ ও জমাদানের কাজ। যানবাহনও চলছে স্বাভাবিক গতিতে। বিএনপির পক্ষ থেকে রাস্তায় অবস্থান না করার জন্য বলা হয়েছে।
গতকাল বুধবার পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘাতের পর আজ নয়াপল্টন এলাকায় ফুটপাতসহ প্রতিটি রাস্তায় পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর অবস্থান নিতে দেখা যায়।
এদিকে মনোনয়নপত্র বিক্রির চতুর্থ দিনে মনোনয়ন ফরম বিক্রি কমলেও বেড়েছে জমাদান।
গত তিন দিনে প্রায় তিন হাজার ৭০০ জন নেতা দলের মনোনয়নপত্র কিনেছেন। প্রথম দিন এক হাজার ৩২৬, দ্বিতীয় দিন এক হাজার ৮৯৬ মনোনয়নপত্র বিক্রি হয়।
সূত্র : এনটিভি

আরও পড়ুন