কালীগঞ্জে জাল উদ্ধার, বাঁধ অপসারণ, জরিমানা

আপডেট: 04:11:22 21/07/2018



img

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : কালীগঞ্জে দুটি বাজারে অভিযান চালিয়ে এক হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার ও দশ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সময় নদী থেকে বাঁধ অপসারণ করা হয়। বাঁধ দেওয়ার অপরাধে তিন হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পরে উদ্ধার করা জাল পুড়িয়ে ফেলা হয়।
শনিবার সকালে মৎস্য সপ্তাহের কর্মসূচির অংশ হিসেবে কালীগঞ্জ শহরের পুরাতন মাছবাজার ও কালুখালী বাজার এবং চিত্রা নদীতে এ অভিযান চালানো জয়। কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তমকুমার রায়ের নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।
সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল্লাহ মোহাম্মদ সাইদুর রহমান রেজা জানান, কালীগঞ্জ শহরের পুরাতন মাছবাজারে অভিযান চালিয়ে ৮০০ মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয়েছে। এসময় কারেন্ট জাল বিক্রির অপরাধে তৈয়েবুর রহমান নামের এক ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বাজারের বিভিন্ন দোকানে বিক্রির জন্য রাখা মাছে ফরমালিন পরীক্ষা করা হয়। তবে কোনো মাছে ফরমালিন পাওয়া যায়নি।
একই দিন দুপুরে কালীগঞ্জ উপজেলার কালুখালি এলাকায় চিত্রা নদী থেকে একটি বাঁধ অপসারণ করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় বাঁধ দেওয়ার অপরাধে সদর উদ্দীন নামে এক ব্যক্তিকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া কালুখালী বাজারে শরিফুল ইসলামের দোকান থেকে ২০০ মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয়। এসময়  কারেন্ট জাল বিক্রির অপরাধে তার কাছ থেকে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
কালীগঞ্জ  উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তমকুমার রায় এই তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন