হাইকোর্টে আজ খালেদার জামিন চাওয়া হবে

আপডেট: 02:01:55 20/02/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার পূর্ণাঙ্গ রায়ের সত্যায়িত কপি হাতে পেয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীরা। এখন নিম্ন আদালতের দেওয়া রায়ের বিরুদ্ধে আজ মঙ্গলবার হাইকোর্টে আপিল করে খালেদা জিয়ার জামিন চাওয়া হবে।
সোমবার গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক মতবিনিময়সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির বৃহত্তর ঢাকার নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এ কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, ‘আজ বিকেল সাড়ে চারটার দিকে আইনজীবীরা রায়ের কপি হাতে পেয়েছেন। আগামীকাল সর্বোচ্চ আদালতে জামিন চেয়ে আপিল করা হবে। আইনজীবীরা রায়ের সত্যায়িত কপি পর্যালোচনা করছেন।’
গত ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায় ঘোষণা করেন। রায়ে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছর এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দীন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে দশ বছর করে কারাদণ্ডাদেশ এবং দুই কোটি দশ লাখ টাকা জরিমানা করা হয়।
সাজা ঘোষণার পর খালেদা জিয়াকে নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। রায়ে আসামি তারেক রহমান, শরফুদ্দীন আহমেদ ও মমিনুর রহমানকে পলাতক দেখানো হয়েছে।
সূত্র : এনটিভি