বিদ্যুতের অযৌক্তিক দাম কমাও : বাম মোর্চা

আপডেট: 02:47:11 12/12/2017



img
img

স্টাফ রিপোর্টার : বিদ্যুতের অযৌক্তিক দাম বাড়ানোর সিদ্ধান্ত বাতিল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামে রাশ টানার দাবিতে গণতান্ত্রিক বাম মোর্চা ও সিপিবি-বাসদ যশোর জেলা শাখা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে।
স্মারকলিপি দেওয়ার আগে নানা দাবিসম্বলিত ব্যানার-ফেস্টুন নিয়ে শহরে মিছিল করেন বামপন্থীদের এই জোটের নেতাকর্মীরা। পরে কালেক্টরেট চত্বরে আয়োজিত সমাবেশে নেতারা বক্তৃতা করেন।
তারা বলেন, গণশুনাকে অকার্যকর ও প্রহসনে পরিণত করে অন্যায়ভাবে বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। অন্যদিকে, চাল-পিঁয়াজসহ নিত্যপণ্যের দাম বেড়ে যাওয়ায় জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে।
তারা বলেন, এর আগে সরকারের পক্ষ থেকে বলা হয়, ২০১৪ সাল থেকে বিদ্যুতের উৎপাদন ব্যয় কমবে এবং দাম আর বাড়ানো হবে না। কিন্তু সরকার প্রতিশ্রুতি রক্ষা না করে দফায় দফায় বিদ্যুতের দাম বাড়িয়ে চলেছে।
সমাবেশে বক্তৃতা করেন সিপিবির জেলা সাধারণ সম্পাদক ইলাহদাদ খান, বাসদের জেলা কমিটির সদস্য আলাউদ্দিন, বাসদের (মার্কসবাদী) জেলা কমিটির সদস্য রিপন আহম্মেদ, গণসংহতি আন্দোলনের মামুন হোসেন, ইউনাইটেড কমিউনিস্ট লীগের রেজাউল হক রিজু প্রমুখ।
পরে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি হস্তান্তর করা হয়।
স্মারকলিপিতে বলা হয়, বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্তের ফলে উৎপাদন খরচ, পরিবহন খরচ, বাড়ি ভাড়া বাড়বে; যা সাধারণ মানুষের পকেট থেকে যাবে। এতে জনজীবনের সংকট আরো বাড়বে। অর্থনীতিতে বিরূপ প্রতিক্রিয়া পড়বে।
বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব বাতিল করে যৌক্তিক দাম নির্ধারণ ও নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয় স্মারকলিপিতে।
জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেওয়ার সময় উপস্থিত ছিলেন সিপিবির সভাপতি আবুল হোসেন, বাসদের (মার্কসবাদী) সমন্বয়ক হাসিুনর রহমান, কমিউনিস্ট লীগের সম্পাদক তসলিম উর রহমান, বাসদের সমন্বয়ক শাহজাহান আলী, গণসংহতি আন্দোলনের সদস্য মামুন হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন