‘ব্যাগেজ ব্যবসায়ীদের’ কাছ থেকে বিপুল পণ্য আটক

আপডেট: 07:08:26 17/03/2018



img
img

স্টাফ রিপোর্টার : বেনাপোল কাস্টম হাউসের ইনভেসটিগেশন রিসার্স ম্যানেজমেন্ট টিমের (আইআরএমটি) একটি দল শনিবার সকালে চেকপোস্ট কাস্টমস তল্লাশি কেন্দ্রে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় মালামাল আটক করেছে।
আটক মালামালের মধ্যে রয়েছে শাড়ি, থ্রিপিচ, কসমেটিকস, জুতা, ইমিটেশন জুয়েলারিসহ বিভিন্ন রকম ভারতীয় পণ্য। বাংলাদেশ ও ভারতীয় পাসপোর্টধারী যাত্রীরা ব্যাগেজ সুবিধার অতিরিক্ত এসব মালামাল সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে বাংলাদেশে নিয়ে আসছিলেন।
প্রতিদিন সকাল ছয়টা থেকে শুরু করে পাসপোর্টধারী এসব ব্যাগেজ ব্যবসায়ী বেনাপোল চেকপোস্ট এলাকায় কর্মরত বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার প্রতিনিধিদের সঙ্গে আঁতাত করে এ কারবার চালিয়ে আসছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালান কাস্টম কমিশনারের গঠিত আইআরএমটি দলটি।
এদিকে, বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের দেওয়া তথ্যে জানা যায়, প্রতিদিন গড়ে ৪-৫শ’ ভারতীয় যাত্রী মাল্টিপল ভিসায় বাংলাদেশে ঢোকেন; যাদের বৃহৎ অংশই ব্যাগেজ ব্যবসায় জড়িত।
বেনাপোল কাস্টম হাউসের আইআরএমটি দলের রাজস্ব কর্মকর্তা গোলাম মোর্তজা জানান, চেকপোস্ট কাস্টমস তল্লাশি কেন্দ্রে অভিযান চালিয়ে সকালের দিকে সাময়িক আটকপত্রের (ডিটেনশন মেমো) মাধ্যমে ২২টি পণ্য চালান আটক করা হয়েছে। অভিযান অব্যহত থাকবে। আটক করা মালামাল বেনাপোল কাস্টম হাউসের আটক শাখায় জমা দেওয়া হয়েছে।

আরও পড়ুন