রোহিঙ্গা শরণার্থীদের পাশে দাঁড়াতে সাকিবের আহ্বান

আপডেট: 01:35:33 25/09/2017



img

সুবর্ণভূমি ডেস্ক : রোহিঙ্গাদের মানবেতর জীবনযাপন নিয়ে এই প্রথম বাংলাদেশের কোনো তারকা ক্রিকেটার উচ্চকণ্ঠ হলেন। ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবেই রোহিঙ্গা ক্যাম্প ঘুরতে গিয়েছিলেন সাকিব আল হাসান। সেখানে তাদের মানবেতর জীবন দেখে তাদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।
ইউনিসেফ বাংলাদেশের অফিসিয়াল ফেসবুকে পেজে এক ভিডিও বার্তায় এভাবেই আহ্বান জানান সাকিব, ‘আমি  এখন রোহিঙ্গা ক্যাম্পে আছি। ইউনিসেফের সাথে এসেছি। আমি পুরো জায়গাটা ঘুরে দেখেছি তাদের দুর্বিষহ জীবনযাপনের অবস্থা। আমি চাই আপনারা সবাই সাহায্য করুন।’
‘আমি জানি বিভিন্ন দেশ থেকে সাহায্য আসছে এবং বাংলাদেশও সর্বোচ্চ চেষ্টা করছে। তারপরেও তাদের আরো অনেক সাহায্য প্রয়োজন। যেহেতু এখানে বাচ্চা এবং নারীর সংখ্যা অনেক বেশি, তাই আমি নিশ্চিত যে, আপনারা সাহায্য করবেন। সাহায্য করার জন্য ইউনিসেফের ওয়েবসাইটে গিয়ে ডোনেট বাটনে ক্লিক করুন এবং সাহায্য করুন।’
উল্লেখ্য, গত ২৪ আগস্ট মিয়ানমারের আরকান রাজ্যে পুলিশপোস্টে হামলার পর শুরু সামরিক অভিযানে রোহিঙ্গাদের ওপর হত্যা, ধর্ষণ, বাড়িঘরে আগুনসহ নানা নির্যাতন অব্যাহত রেখেছেন। এ কারণে প্রতিদিন পালিয়ে বাংলাদেশে এসে আশ্রয় নিচ্ছেন হাজার হাজার রোহিঙ্গা। জাতিসংঘের তথ্যমতে, এ পর্যন্ত চার লাখ ৩০ হাজার মানুষ বাংলাদেশে অনুপ্রবেশ করার কথা বলা হলেও স্থানীয় সূত্র মতে এই সংখ্যা আরো বেশি।
এর আগে গত বছরের ৯ অক্টোবরের পর থেকে মিয়ানমারের আরকান রাজ্যে একইভাবে হামলার ঘটনা ঘটে। এসময় প্রাণের ভয়ে পালিয়ে আসে প্রায় ৮৭ হাজার রোহিঙ্গা। এরপর আন্তর্জাতিক মহল নানাভাবে চাপ সৃষ্টি করে মিয়ানমার সরকারের ওপর।
সূত্র : বাংলা ট্রিবিউন