তরিকুলের ব্যাপারে আশার কথা শোনালেন ডাক্তাররা

আপডেট: 07:22:28 15/10/2018



img

স্টাফ রিপোর্টার : বিএনপি স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের ব্যাপারে আশার কথা শুনিয়েছেন বিশেষজ্ঞ ডাক্তাররা। তারা বলছেন, ধীরে ধীরে উন্নতি হচ্ছে তরিকুলের শারীরিক অবস্থার।
বর্ষীয়ান নেতা তরিকুল ইসলাম এখন রাজধানীর অ্যাপোলো হাসপাতালের আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে আছেন। শারীরিক অবস্থার অবনতি হলে দুইদিন আগে তাকে অ্যাপোলোতে নেওয়া হয়। সেখানে আইসিইউতে রেখে চিকিৎসা চলছে তার। হাসপাতাল কর্তৃপক্ষ মেডিকেল বোর্ডও গঠন করেছেন।
ঢাকায় অবস্থানরত যশোর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন জানান, সোমবার বেলা ১১টার দিকে মেডিকেল বোর্ডের সদস্যরা স্বজনদের ব্রিফ করেছেন। চিকিৎসকরা অনেকটা আশার কথা শুনিয়েছেন। তারা জানিয়েছেন, তরিকুল ইসলামের অবস্থা উন্নতির দিকে। অনেক সমস্যারই ইতিবাচক পরিবর্তন দেখা যাচ্ছে। শনিবার আইসিইউতে নেওয়ার সময় তার অবস্থা যতটা খারাপ ছিল, এখন তার চেয়ে বেশখানিকটা উন্নতি হয়েছে।
খোকন বলেন, চিকিৎসকরা জানিয়েছেন, এ ধরনের রোগী আস্তে আস্তে স্বাভাবিক অবস্থায় ফিরে আসেন। ফলে আইসিইউ থেকে কবে নাগাদ তরিকুল ইসলামকে কেবিনে নেওয়া হবে, সে বিষয়টি এখনো নিশ্চিত না। আগামীকাল মঙ্গলবার ডাক্তাররা পরবর্তী সিদ্ধান্ত জানাবেন।
এদিকে, পারিবারিক সূত্রে জানা গেছে, আজ সোমবার সকালে আইসিইউতে গিয়ে তরিকুল ইসলামের সঙ্গে দেখা করেছেন স্বজনরা। অবস্থার উন্নতি দেখে পরিবারের সদস্যরাও অনেকটা আশাবাদী হয়ে উঠেছেন।
তরিকুল ইসলামের ছোট ছেলে বিএনপির খুলনা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম তার বাবার সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।
এদিকে, বিএনপির নেতা তরিকুল ইসলামের অসুস্থতার সবশেষ খবর জানতে প্রতিদিন অ্যাপোলো হাসপাতালে স্বজন ও দলীয় নেতাকর্মীরা ভীড় করছেন। তারা তরিকুল ইসলামকে দেখার জন্য উদগ্রীব হয়ে আছেন। কিন্তু আইসিইউতে থাকায় সেই সুযোগ ঘটছে না।

আরও পড়ুন