স্বাগতিক নেপালকে হারিয়ে সেমিতে কিশোররা

আপডেট: 07:26:50 29/10/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য ড্র হলেই চলত। কিন্তু ড্র নয় স্বাগতিক নেপালকে ২–১ গোলে হারিয়ে অনূর্ধ্ব–১৫ সাফ ফুটবলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে নাম লিখিয়েছে বাংলাদেশ। দশ জন নিয়ে এই জয়ে দেশের হয়ে গোল করেছে ইবনে আহাদ শাকিল ও রাজন হাওলাদার।
ম্যাচের ৩২ মিনিটেই লাল কার্ড দেখে মাঠ ছাড়ে বাংলাদেশের গোলরক্ষক মিতুল মারমা। বাকিটা সময় একজন খেলোয়াড় কম নিয়ে খেললেও জয় পেতে কষ্ট হয়নি নিহাত জামান উচ্ছ্বাস, ইবনে আহাদ শাকিলদের।
ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। একটি ফ্রিকিকে গোলমুখ থেকে মাথা ছুঁইয়ে দলকে এগিয়ে নেয় মিডফিল্ডার ইবনে আহাদ। এগিয়ে গিয়ে আরো আক্রমণাত্মক মেজাজে খেলতে গিয়েই কিছুটা গুলিয়ে ফেলেছিল কিশোরেরা। ৩২ মিনিটে নেপালি স্ট্রাইকারকে বক্সের মধ্যে ফেলে দিয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়ে বাংলাদেশের গোলরক্ষক। পেনাল্টি থেকে ১–১ করে নেপাল। তবে দ্বিতীয়ার্ধেই বাংলাদেশকে ২–১ গোলে এগিয়ে নেয় রাজন। এরপর নেপালকে আর ম্যাচে ফিরতে দেয়নি বাংলাদেশ।
প্রথম ম্যাচে মালদ্বীপকে ৯–০ গোলে উড়িয়ে দেওয়ার পর দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে টানা জয়। এই জয়টা গত সাফে নেপালের কাছে হারের প্রতিশোধ হয়েই রইল। গতবার নেপালের এই আনফা কমপ্লেক্সেই স্বাগতিক দলের কাছে ৪–২ গোলে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল বাংলাদেশ। আগামী বৃহস্পতিবার ফাইনালে ওঠার লড়াইয়ে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।
সূত্র : প্রথম আলো