সাকিবদের হারিয়ে ফাইনালে চেন্নাই

আপডেট: 02:26:32 23/05/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : ব্যাটে দেখা পেলেন না রানের, বল হাতেও সাফল্য পাননি বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। শুধু তিনিই নন, এদিন ব্যর্থ হয়েছে তার দল সানরাইজার্স হায়দরাবাদও। প্লে-অফের প্রথম ম্যাচে তারা হেরে গেছে চেন্নাই সুপার কিংসের কাছে। তাই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে উঠে গেল চেন্নাই। মঙ্গলবার রাতে মুম্বাইয়ে অনুষ্ঠিত ম্যাচে হায়দরাবাদকে দুই উইকেটে হারায় ধোনির দল।
ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে হায়দরাবাদের সংগ্রহ খুব একটা বড় ছিল না, মাত্র ১৩৯ রান। এই পুঁজি নিয়েই অবশ্য প্রাণপণ লড়েছেন হায়দরাবাদ বোলাররা। তবে শেষ রক্ষা হয়নি। শেষ ওভারে চেন্নাইয়ের জিততে দরকার ছিল ছয় রান। প্রথম বলে ছয় হাঁকিয়েই ফাফ দু প্লেসি দলকে তুলে নেন ফাইনালে।
ওয়াংখেড়ে স্টেডিয়ামে ব্যাট হাতে দ্রুত তিন উইকেট হারানো হায়দরাবাদকে টেনে তোলার দায়িত্বটা ছিল সাকিবের ওপর। তবে এই বাঁহাতি ব্যাটসম্যান ফিরে যান ১০ বলে দুই চারে মাত্র ১২ রান করেই। শেষদিকে ক্যারিবীয় কার্লোস ব্র্যাথওয়েটের অপরাজিত ৪৩ রানে হায়দরাবাদ পায় চ্যালেঞ্জিং পুঁজি।
বোলিংয়ে অন্য বোলাররা যেখানে দারুণ সফল, সাকিব ছিলেন বিবর্ণই। কেন উইলিয়ামসন এদিন বাঁহাতি স্পিনারকে বোলিংয়েও এনেছেন অনেক দেরিতে। ইনিংসের ১১তম ওভারে এসে নিজের প্রথম ওভারে দিয়েছিলেন ছয় রান। পরের ওভারে ১৪ দেওয়ার পর হায়দরাবাদ অধিনায়ক আর বোলিংয়েই আনেননি বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারকে। দুই ওভার বল করে ২০ রান গুনেছেন সাকিব।
মাত্র ১৪০ রানের লক্ষ্য, তবুও নড়বড়ে চেন্নাইয়ের ব্যাটিং লাইনআপ।শূন্য হাতে ফিরেছেন পুরো টুর্নামেন্টে দারুণ ফর্মে থাকা শেন ওয়াটসন। পাঁচ ব্যাটসম্যান বিদায় নিয়েছেন এক অঙ্কের ঘরেই। তবে দু প্লেসি খেলেছেন ৬৭ রানের অপরাজিত ইনিংস। মূলত তার ব্যাটে ভর করেই জিতেছে চেন্নাই।
হেরে গেলেও অবশ্য সাকিবদের ফাইনাল খেলার সম্ভাবনা শেষ হয়ে যাচ্ছে না। তাদের তাকিয়ে থাকতে হচ্ছে বুধবার মাঠে গড়ানোর অপেক্ষায় থাকা কলকাতা নাইট রাইডার্স আর রাজস্থান রয়্যালসের মধ্যকার প্রথম এলিমিনেটর ম্যাচের দিকে। ইডেন গার্ডেনসে যে দল জিতবে তাদের বিপক্ষে দ্বিতীয় এলিমিনেটরে মাঠে নামবে হায়দরাবাদ। সে ম্যাচের জয়ী দলই চেন্নাইয়ের বিপক্ষে নামবে এবারের আইপিএলের ফাইনালে।
সূত্র : এনটিভি