‘বেনাপোল বন্দরে চুরি বন্ধ করতে হবে’

আপডেট: 10:04:48 18/04/2018



img

স্টাফ রিপোর্টার : সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বেনাপোল বন্দরে চুরি বন্ধ করতে উদ্যোগী হতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে তিনি বন্দর ব্যবহারকারীদের কাছ থেকে ‘বখশিস’ আদায় বন্ধেও কার্যকর ব্যবস্থা নিতে আহ্বান জানান।
বুধবার সকালে বেনাপোল স্থলবন্দর পরিদর্শনে এসে তিনি হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন ও বন্দর পরিচালকসহ প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এই আহ্বান জানান।
এ সময় বন্দরের কর্মকর্তারা বন্দরের শ্রমিক সংগঠনগুলোর নেতারা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।
পরে এমপি হেঁটে হেঁটে বন্দরের শেড, ইয়ার্ড, পানি নিষ্কাশন ব্যবস্থা, শ্রমিকদের ক্যান্টিন, সুপেয় পানি, বিশ্রামাগার, নামাজের স্থান, টয়লেট, আমদানি-রফতানিকারকদের পণ্য লোড-আনলোডের স্থান, বিড়ম্বনার কারণ, অ্যাম্বুলেন্সের ব্যবস্থাসহ নানা বিষয় খতিয়ে দেখেন। কিছু কিছু বিষয়ে তিনি তাৎক্ষনিক নির্দেশনাও দেন বন্দর কর্তৃপক্ষকে।
এ সময় উপস্থিত ছিলেন বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম, বন্দর শ্রমিক সিবিএ সভাপতি জাবেদী বিল্লা, সিনিয়র সহ-সভাপতি মনির হোসেন মজুমদারসহ বন্দরের সকল প্রশাসনিক কর্মকর্তা, যশোর জেলা পরিষদের সদস্য ও বন্দরের ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রোপ্রাইটার অহিদুজ্জামান অহিদ, শার্শা উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুর রহিম সরদার, বেনাপোল পৌর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন, বন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি কলিম উদ্দিন কলি, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জানে প্রমুখ।

আরও পড়ুন