আচরণবিধি মানছেন না তালুকদার

আপডেট: 02:36:52 26/04/2018



img

খুলনা  অফিস : আবার আচরণবিধি লংঘনের অভিযোগ উঠেছে খুলনা সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেকের বিরুদ্ধে।
নিজ গাড়িতে নৌকা প্রতীকের পোস্টার লাগিয়ে ভোটারদের কাছে ভোট চাচ্ছেন তিনি। এ বিষয়ে রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।
অভিযোগে বলা হয়েছে, আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক (ঢাকা মেট্রো- গ-১৭-১৩৩৫) প্রাইভেট গাড়িতে নৌকা মার্কার পোস্টার লাগিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। তার এই কাজ আইনের লংঘন এবং আচরণবিধিমালার ৩১ ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। এ জন্য তালুকদারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন মঞ্জু।

তালুকদার খালেকের গণসংযোগ
আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক বুধবার দিনভর নগরীর ২২ নম্বর ওয়ার্ডসহ বিভিন্ন এলাকায় নৌকা প্রতীকের সমর্থনে গণসংযোগকালে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত খুলনার উন্নয়নে শেখ হাসিনা সব সময়ে আন্তরিক। খুলনা মহানগরীকে পরিচ্ছন্ন ও সবার জন্য বসবাসযোগ্য একটি আধুনিক মডেল নগরী হিসেব গড়ে তোলা শেখ হাসিনার স্বপ্ন। নৌকা প্রতীকে ভোট দিয়ে খুলনা মহানগরীর উন্নয়নের মূল ধারায় ফিরে আসতে তিনি নগরবাসীর প্রতি আহ্বান জানান।
গণসংযোগকালে তার সঙ্গে ছিলেন নৌকা প্রতীকের প্রধান নির্বাচনী এজেন্ট ও জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এমডিএ বাবুল রানা, সদর থানা সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম, ওয়াহিদুজ্জামান মঞ্জিল, তাজুল ইসলাম, সভাপতি আবুল কাশেম মোল্লা প্রমুখ।

মঞ্জুর গণসংযোগ
কেসিসি নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বুধবার দিনভর নগরীতে গণসংযোগ করেছেন। প্রচারণার দ্বিতীয় দিনে তিনি নগরীর ৩১ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকা, আদালত প্রাঙ্গণ, বার সমিতিতে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন।
এ সময় তিনি সরকারের সমালোচনা করে বলেন, তারা মুখে উন্নয়নের গালগল্প শোনালেও দেশে কার্যত লুটেরাতন্ত্র কায়েম হয়েছে। দৃশ্যমান উন্নয়ন প্রকল্পের আড়ালে হাজার কোটি টাকা লুট হয়ে বিদেশে পাচার হচ্ছে। আর্থিক সেক্টরের এই বিশাল লুটপাটের দায় সাধারণ মানুষকেই বহন করতে হবে। আসন্ন সিটি নির্বাচনে ভোটের মাধ্যমে এই লুটপাটকারীদেরকে প্রত্যাখ্যান করার জন্য তিনি ভোটারদের প্রতি আহ্বান জানান।
গণসংযোগকালে মঞ্জুর সঙ্গে ছিলেন সাবেক এমপি সৈয়দা নার্গিস আলী, বিজেপির নগর সভাপতি অ্যাডভোকেট লতিফুর রহমান লাবু প্রমুখ।

আরও পড়ুন