লোহাগড়ায় মেলার নামে জুয়া মাদকের আসর

আপডেট: 09:27:07 20/04/2016



img
img

নড়াইল প্রতিনিধি : জেলার লোহাগড়া উপজেলার ইতনা গ্রামে মেলার নামে চলছে জুয়া ও মাদকের রমরমা আসর। জুয়া ও মাদকের সঙ্গে এলাকার উঠতি বয়সের ছেলেরা জড়িয়ে পড়ছে বলে অভিযোগ পাওয়া গেছে। অবলম্বে এসব অবৈধ কর্মকা- বন্ধে এলাকার সচেতন মহল দাবি জানিয়েছে।
উপজেলার ইতনা গ্রামে শ্রীশ্রী বাবা বুড়ো ঠাকুরের গাছতলায় চার দিনব্যাপি বৈশাখিমেলা চলছে। এখানে মেলার নামে চলছে জুয়া ও মাদকের রমরমা আসর। মেলায় পূজা অর্চনা, কবিগান, পদাবলি কীর্তন ইত্যাদি আয়োজনের পাশাপাশি কমিটির সম্পাদক তমাল কু- ও স্থানীয় নেতা ইকতিয়ারের নেতৃত্বে চলছে জুয়া ও মাদকের রমরমা ব্যবসা।
সরেজমিনে বুধবার রাতে দেখা গেছে, মেলায় বিভিন্ন দোকানের পাশাপাশি চরকা জুয়া খেলা চলছে। এ মেলার মাঠের চারপাশে বসেছে বিভিন্ন ধরনের মাদকের হাট।
উপজেলা প্রশাসনকে না জানিয়ে এ ধরনের আয়োজন করায় ক্ষতিগ্রস্ত হচ্ছে এলাকার উঠতি বয়সের ছেলেরা। জুয়া ও মাদকের নেশায় আসক্ত হয়ে বিভিন্ন ধরনের অপকর্মের সাথে জড়িয়ে পড়ছে।
অভিযোগ রয়েছে, পুলিশ প্রশাসনকে ‘ম্যানেজ’ করে এ মেলার অবৈধ কার্যক্রম চলছে।
দৃষ্টি আকর্ষণ করা হলে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা বলেন, ‘মেলা আয়োজনে প্রশাসনের পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়নি। মেলার নামে যদি জুয়ার আসর বসে, তাহলে তা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’
লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লবকুমার সাহা জানান, এই মেলার কোনো অনুমোদন নেই। মেলায় কোনো ধরনের জুয়া ও মাদকের আসর বসতে দেওয়া হবে না।
(এইচএন/একে/২০.০৪.১৬)