নির্বাচন কমিশন এখন লীগের অফিস : রিজভি

আপডেট: 02:55:24 16/11/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : ভোট সামনে রেখে নির্বাচন কমিশন সব দলকে সমান সুযোগ দেওয়ার প্রতিশ্রুতি দিলেও ক্ষমতাসীন আওয়ামী লীগকে ‘বিশেষ সুবিধা’ দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি।
দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী শুক্রবার এক সংবাদ সম্মেলনে বলেন, “তাদেরকে নানা ধরনের তথ্য দিয়ে সুবিধা দেওয়া হচ্ছে। আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে সরকারি দলের লোকজন অবাধে বিচরণ করছে। এই ভবনটি এখন আওয়ামী লীগের অফিসে পরিণত হয়েছে।”
আওয়ামী লীগের নির্বাচন বিষয়ক উপ-কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান বাবলা নির্বাচন কমিশনের নিজস্ব কর্মকর্তাদের সঙ্গে ‘নিয়মিত অফিস করছেন’ বলেও মন্তব্য করেন রিজভী।
ইসি সচিবসহ কমিশনের ঊধ্বর্তন কর্মকর্তাদের সঙ্গে বাবলার কয়েকটি আলোকচিত্র সংবাদ সম্মেলনে দেখিয়ে রিজভী বলেন, “কমিশনের কর্মকর্তাদের ভয়-ভীতি দেখিয়ে বিভিন্ন তথ্য সংগ্রহ করেন আওয়ামী লীগের উপ-কমিটির এই সদস্য। তার ভয়ে তটস্থ কমিশনের বিভিন্ন স্তরের মেধাবী কর্মকর্তারা।
“গোপনে তথ্য না দিলে সরকারবিরোধী লোক হিসেবে চিহ্নিত করে বদলিসহ নানা ধরনের হুমকি-ধামকি দিয়ে থাকেন বাবলা। আমাদের কাছে এরকম অনেক অকাট্য তথ্য-প্রমাণ রয়েছে। নির্বাচন কমিশন সচিবের সাথেও তার বিশেষ সখ্য রয়েছে।”
গত দেড় বছরে এ রকম ‘অসংখ্য ঘটনা’ কমিশনের নজরে আনা হলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ করেন রিজভী।
নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখার যুগ্ম সচিব ফরহাদ আহমেদ খানের বিরুদ্ধে দলীয় কর্মকাণ্ডে সম্পৃক্ততারও অভিযোগ আনেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।
বিএনপির এসব অভিযোগের বিষয়ে আওয়ামী লীগ বা নির্বাচনে কমিশনের বক্তব্য তাৎক্ষণিকভাবে জানা সম্ভব হয়নি।
নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী দলের নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায়চৌধুরী ও ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক  আরিফা সুলতানা রুমাসহ গ্রেপ্তার ৬৮ নেতা-কর্মীকে অবিলম্বে মুক্তি দেওয়ার দাবি জানান।
অন্যদের মধ্যে বিএনপির কেন্দ্রীয় নেতা মুনির হোসেন ও শাহীন শওকত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।
সূত্র : বিডিনিউজ

আরও পড়ুন