রাজনৈতিক বন্দি নেই : ইনু

আপডেট: 02:59:35 23/09/2018



img

কুষ্টিয়ায় প্রতিনিধি : সদ্যঘোষিত জাতীয় ঐক্যের নেতাদের পাঁচ দফা দাবি প্রসঙ্গে জাসদ সভাপতি, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশের কারাগারে কোনো রাজনৈতিক বন্দি নেই। গত দশ বছর ধরে কোনো রাজনৈতিক নেতাকে রাজনৈতিক কারণে গ্রেফতার করা হয়নি এবং কারাগারেও রাখা হয়নি।
তিনি বলেন, যারা কারাগারে আছেন এবং যাদের সাজা হয়েছে, তারা বিভিন্ন অপরাধের সাথে জড়িত। বেগম খালেদা জিয়াসহ বিএনপি বা জামায়াতের কোনো নেতাকর্মীকে গ্রেফতার করা হয়নি এবং বিনা বিচারে তাদের আটক করে রাখাও হয়নি।
মন্ত্রী আরো বলেন, ‘খালেদা জিয়াসহ দণ্ডিত বা বিচারাধীন বিভিন্ন জঘন্য অপরাধের সাথে জড়িত নেতাকর্মী যারা আছেন, তাদেরকে রাজনৈতিক নেতার তকমায় কারাগার থেকে বের করে আনার যে দাবি, এই দাবিটা হচ্ছে আইন আদালতকে অস্বীকার করা এবং গণতন্ত্রকে বৃদ্ধাঙ্গুলি দেখানোর দাবি। বিএনপি-জামায়াতের দুষ্কর্মকে আড়াল করতে রক্ষা করার ঢাল হিসেবে ব্যবহার হতে যেয়ে ড. কামাল হোসেন নিজের মুখোশ খুলে ফেললেন। ড. কামাল হোসেন, বি চৌধুরীরা বিএনপি-জামায়াতের দুষ্কর্মকে আড়াল করা এবং বিএনপি-জামায়াতকে পুনর্বাসন করার প্রকল্প হাতে নিয়েছেন।’
ইনু আরো বলেন, ‘নির্দলীয় সরকারের দাবি, শেখ হাসিনার পদত্যাগের দাবি- এসবগুলো বাংলাদেশের গণতন্ত্রকে ডোবানোর জন্য একটি পাতা ফাঁদ। এই চোরাবালিতে যদি কেউ পা রাখে তাহলে গণতন্ত্রও ডুববে দেশও ডুববে।’
ইনু আজ রোববার সকাল সাড়ে ১১টায় কুষ্টিয়া সার্কিট হাউসে প্রশাসনিক কর্মকর্তা ও রাজনৈতিক নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।
এসময় কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম উদ্দিন, পুলিশ সুপার তানভির রহমান, জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, মিরপুর উপজেলা সাধারণ সম্পাদক আহম্মদ আলীসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন