তরিকুলের জন্য হাত তুললেন বিপুল মানুষ

আপডেট: 07:51:17 07/11/2018



img

স্টাফ রিপোর্টার : তরিকুল ইসলামের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল হয়েছে তার যশোর শহরের ঘোপ এলাকার বাড়িতে। সেখানে বিপুল সংখ্যক মানুষ উপস্থিত হন।
পরিবারের পক্ষ থেকে আজ বুধবার বাদআছর দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এই মাহফিলে মরহুমের বাসভবনসহ কয়েকটি বাড়ি ও আশপাশের ছয়টি স্পটে বিপুল সংখ্যক মানুষ হাজির হন। এদের মধ্যে ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, সাবেক মন্ত্রী খালেদুর রহমান টিটো, আলেম, রাজনীতিক, পেশাজীবী, নারীনেতারা। এসময় তারা সদ্য প্রয়াত নেতার বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করেন।
গত ৪ নভেম্বর রাজধানীর একটি হাসপাতালে মারা যান বিএনপি স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম। ৫ নভেম্বর যশোর ঈদগাহে চতুর্থ ও শেষ জানাজায় বিপুল সংখ্যক মানুষ অংশ নেন। এটি ছিল যশোরের ইতিহাসে বৃহত্তম জানাজা। ওই জানাজায় সমবেত জনতাকে পরিবারের পক্ষ থেকে ৭ নভেম্বর তরিকুল ইসলামের বাসভবনে দোয়া মাহফিলে আমন্ত্রণ জানানো হয়।
আজ সেই আয়োজনে তরিকুল ইসলামের বাসভবন ছাড়াও আশপাশের কয়েকটি বাড়ির আঙিনা ও সংলগ্ন আরো ছয়টি নির্ধারিত স্পটে জড়ো হন হাজারো মানুষ। নির্ধারিত সময়ের আগেই গোটা এলাকা জনাকীর্ণ হয়ে ওঠে। জনতার ভিড় সামলাতে হিমশিম খেতে হয় আইনশৃঙ্খলা বাহিনী ও দলীয় নেতাকর্মীদের।
তরিকুল ইসলামের আত্মার মাগফিরাত কামনা করে দোয়ার আগে তার কর্মময় জীবনের ওপর আলোকপাত করেন বিশিষ্ট আলেম হাফেজ মাওলানা আব্দুর রহিম, জেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা বেলায়েত হোসেন, দড়াটানা মাদরাসার মুহাদ্দিস মাওলানা হামিদুল ইসলাম, জেলা ইমাম পরিষদের সাবেক সভাপতি মাওলানা আব্দুল মান্নান, দড়াটানা মাদরাসার মুহতামিম মাওলানা মুজিবুর রহমান প্রমুখ।
পরে দোয়া পরিচালনা করেন রেলস্টেশন মাদরাসার মুহতামিম বিশিষ্ট আলেম মাওলানা আনোয়ারুল করিম যশোরী।

আরও পড়ুন