ঈদযাত্রা শুরু

আপডেট: 02:11:21 17/08/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : দীর্ঘ লাইনে দীর্ঘ অপেক্ষার পর গত ৮ আগস্ট যারা ট্রেনের আগাম টিকেট পেয়েছিলেন, তাদের ঈদযাত্রা শুরু হয়েছে শুক্রবার।
রেলওয়ের ঈদযাত্রার প্রথম দিন সকাল থেকেই কমলাপুর স্টেশনে ঘরমুখো মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো। উত্তরবঙ্গগামী ট্রেন নীলসাগর, তিস্তা এবং একতা এক্সপ্রেসে ভিড় ছিল অন্য ট্রেনের তুলনায় বেশি।
রেল কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার বেলা দশটা পর্যন্ত কমলাপুর থেকে ১৮টি ট্রেন ছেড়ে গেছে। এর মধ্যে খুলনাগামী সুন্দরবন সকাল ছয়টা ২০ মিনিটে ছাড়ার কথা থাকলেও সেটি সকাল সাড়ে সাতটায় স্টেশন ছেড়ে যায়।
চিলাহাটির নীলসাগর এক্সপ্রেস সকাল আটটার পরিবর্তে আটটা ৫০ মিনিটে এবং দেওয়ানগঞ্জের তিস্তা এক্সপ্রেস সাড়ে সাতটার পরিবর্তে সাড়ে আটটায় ছেড়ে যায়।
তবে দিনাজপুরের একতা এক্সপ্রেস, রংপুরগামী রংপুর এক্সপ্রেস ঠিক সময়েই ছেড়েছে।
নীলসাগর এক্সপ্রেসের যাত্রী সাব্বির আহমেদ স্ত্রী-সন্তান নিয়ে ঈদ করতে বাড়ি যাচ্ছেন। ভিড় এড়াতে ঈদের পাঁচ দিন আগের টিকেট কেটেছেন তিনি।
“আজকেই ট্রেনে অনেক ভিড়। আজকের পর ট্রেনে ভিড় আরো বেশি হবে। এ কারণে অফিস থেকে দুই দিনের ছুটি বেশি নিয়েছি।”
সকাল দশটায় দিনাজপুরের উদ্দেশে ছেড়ে যাওয়া একতা এক্সপ্রেসে গ্রামের বাড়ি যাচ্ছেন মিরপুরের গৃহিণী শারমিন আক্তার স্বর্ণা।
“আমার শ্বশুরবাড়ি সাতক্ষীরা। গত ঈদে সেখানে গিয়েছিলাম। এবার দিনাজপুরে বাবার বাড়িতে ঈদ করব। এমনিতে বাসেই যাই, কিন্তু খুব কষ্ট হয়। তাই এবার ট্রেনে যাচ্ছি।”
ওই ট্রেনের আরেক যাত্রী আহসান উল্লাহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জারিন তাসরিন রাত্রী বললেন, এবারই তিনি প্রথম ট্রেনে যাচ্ছেন।
“বাসের টিকেট পাইনি। মামা অনলাইন থেকে ট্রেনের টিকেট কেটে দিয়েছে। বাড়ি যাওয়ার আনন্দ তো আছেই, সঙ্গে আরো দুই বান্ধবী থাকায় খুবই মজা হবে।”
কমলাপুরের স্টেশনের ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জানান, শুক্রবার সারা দিনে ৫৯টি ট্রেন ঢাকা থেকে ছেড়ে যাবে।এর মধ্যে ৩১টি হল আন্তঃনগর ট্রেন।
“আজ  থেকেই ট্রেনের ভিড় মোটামুটি শুরু হয়ে গেছে। সকালে ছেড়ে যাওয়া ট্রেনে ভিড় ছিল। সারাদিনই এমন হবে। এখন পর্যন্ত বড় কোনো ঝামেলা ছাড়াই সবগুলো ট্রেন ছেড়ে গেছে।”
সুন্দরবন, তিস্তা আর নীলসাগর এক্সপ্রেস প্ল্যাটফর্মে আসতে দেরি করায় ছাড়তে কিছুটা বিলম্ব হয়েছে বলে জানান স্টেশন ম্যানেজার।
ঈদযাত্রা নিরাপদ করতে ট্রেনের ছাদে, বাফারে না উঠতে যাত্রীদের প্রতি অনুরোধ করেছেন তিনি।
সূত্র : বিডিনিউজ