বেনাপোলে দুই কেজি সোনাসহ ভারতীয় আটক

আপডেট: 02:58:27 21/02/2018



img

স্টাফ রিপোর্টার : যশোরের বেনাপোল সীমান্তের আমড়াখালী বিজিবি চেকপোস্টে দুই কেজি ওজনের সোনার বারসহ ইসমাইল শেখ (৩১) নামে এক ভারতীয় নারগরিককে আটক করেছে বিজিবি।
মঙ্গলবার দুপুর দুইটার দিকে বেনাপোল থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী গ্রিনলাইন পরিবহনের (ঢাকা মেট্রো-ব ১৪-১১৬৯) যাত্রীর সঙ্গে থাকা ব্যাগ থেকে ওই সোনা উদ্ধার করা হয়।
আটক ইসমাইল শেখ ভারতের চেন্নাইয়ের পুরনো ওয়াসার পেনপেট থানার ১৪৫/৬৬ সাজ্জামুন্নুসামি এলাকার সেলিম শেখের ছেলে।
ভারতে পাচারের সময় প্রায়ই বেনাপোল সীমান্তে সোনার বার উদ্ধার হয়। কিন্তু ভারত থেকে সোনা আসার ঘটনা আগে ধরা পড়েনি।
যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়ন কমান্ডিং অফিসার লে. কর্নেল আরিফুল হক জানান, চেকপোস্টে নিয়মিত তল্লাশিকালে আমড়াখালীর পোস্ট কমান্ডার নায়েক সুবেদার মিজানুর রহমানের নেতৃত্বে বিজিবি সদস্যরা গ্রিনলাইন পরিবহনের একটি বাসে তল্লাশি করছিলেন। ওই গাড়ির যাত্রী ইসমাইলের সঙ্গে থাকা ব্যাগে তল্লাশি করে চারটি সোনার বার পাওয়া যায়। যার ওজন দুই কেজি ১৫৬ গ্রাম, দাম প্রায় ৯৩ লাখ টাকা।
সোনার বারসহ আটক ভারতীয় নাগরিককে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান লে. কর্নেল আরিফুল।
আটক ইসমাইল হোসেন জানান, ভারতের চেন্নাইয়ের ‘সিপি জুয়েলার্স’ নামে একটি প্রতিষ্ঠান থেকে সোনা নিয়ে বাংলাদেশের শাহজালাল আন্তর্জাতিক এয়ারপোর্ট পর্যন্ত সেগুলো পৌঁছে দেন তিনি। ওখান থেকে আকাশপথে সেগুলো ইন্দোনেশিয়ায় যায়।