নির্বাচন অবশ্যই হবে : প্রধানমন্ত্রী

আপডেট: 06:33:24 22/10/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : যারা আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করছেন তারা দেশের অব্যাহত গণতন্ত্র চান না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে, যত ষড়যন্ত্রই হোক বাংলাদেশে নির্বাচন অবশ্যই হবে বলে তিনি জানিয়েছেন।
আজ সোমবার গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।
গত শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত এক সমাবেশে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সংশয় জানিয়েছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।
তিনি বলেছিলেন, ‘আর কয়েক মাস পরই নির্বাচন। এ নির্বাচন আদৌ অনুষ্ঠিত হবে কি না, এ নিয়ে আমি প্রবল আশঙ্কায় আছি। আমরা যেকোনো মূল্যে অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন চাই।’
তারই কথার সূত্র ধরে আজকে প্রধানমন্ত্রীকে প্রশ্ন করেন একজন সাংবাদিক।
জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘এক নম্বর হচ্ছে, নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন স্বাধীন। নির্বাচন নিয়ে যারা সংশয় সৃষ্টি করতে চাচ্ছে তাদের উদ্দেশ্যটা কী? গণতন্ত্রের ধারাবাহিকতা যাতে না থাকে, ষড়যন্ত্র বাংলাদেশের একটা চিরাচরিত বিষয়। ষড়যন্ত্র থাকবে, ষড়যন্ত্র চলবে। এর মধ্য দিয়েই তো আমরা উন্নয়নের ধারা অব্যাহত রেখেছি। এ দেশে যাতে সুষ্ঠু নির্বাচন হয়, সব ষড়যন্ত্র রোধ করে আমরা নির্বাচন করব। নির্বাচন অবশ্যই বাংলাদেশে হবে। আর যেকোনো ষড়যন্ত্র মোকাবিলা করার শক্তি আমার সরকার রাখে।’
সম্প্রতি চারদিনের সফরে সৌদি আরব গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সফর নিয়েই আজ বিকেল চারটায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলনটি হয়।
সূত্র : এনটিভি

আরও পড়ুন