চৌগাছায় স্কুলছাত্রীকে অপহরণের অভিযোগ

আপডেট: 06:05:26 19/11/2017



img

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় ঋতুবর্ণা (১৪) নামে এক স্কুলছাত্রী অপহৃত হয়েছে বলে অভিযোগ করেছে তার পরিবার। সে উপজেলার জগন্নাথপুর দক্ষিণপাড়া গ্রামের বনি ইয়ামিনের মেয়ে এবং এবছর একই গ্রামের মুক্তিনগর শহীদ স্মরণী মাধ্যমিক বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষার্থী ছিল।
রোববার সকাল সাড়ে ছয়টার দিকে ঋতুর নিজ বাড়ি থেকে পাশের জাহাঙ্গীরপুর গ্রামের ইয়াকুবের ছেলে নাজিম উদ্দিন নামে এক বখাটে ৩-৪ সঙ্গীসহ তাকে অপহরণ করে বলে অভিযোগ করেছেন মেয়েটির মা রিনি ইয়ামিন। এ ঘটনায় নাজিম তার সহোদর জহুরুল, বাবা ইয়াকুব ও চাচা ইয়াসিন আলীর নাম উল্লেখ করে চৌগাছা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।
ঋতুর মায়ের অভিযোগ, বেশ কিছুদিন থেকেই তার মেয়েকে স্কুলে যাওয়ার পথে উত্ত্যক্ত করতো নাজিম। এসময় সে প্রেম নিবেদন ও বিয়ের প্রস্তাবও দেয়। পরে অন্য মাধ্যমেও তাদের বাড়িতে বিয়ের প্রস্তাব পাঠায় নাজিম। কিন্তু কাঠমিস্ত্রি নাজিমের সঙ্গে নাবালিকা মেয়েকে বিয়ে দিতে অস্বীকার করে তার পরিবার। এ কারণে রোববার সকালে স্কুলে প্রাইভেট পড়তে যাওয়ার পথে নাজিম তার সহোদর জহুরুল ও অজ্ঞাত ২-৩ জনসহ ঋতুবর্ণাকে তুলে নিয়ে যায়।
ঘটনার পরপরই মেয়েটির পরিবার বিভিন্ন স্থানে যোগাযোগ করে সমাধান না পেয়ে দুপুরে চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার নার্গিস পারভীনের কাছে মোবাইলে অভিযোগ করেন। পরে তিনি বিষয়টির আইনি ব্যবস্থা নেওয়ার পরামর্শ দিলে রিনি ইয়ামিন থানায় লিখিত অভিযোগ দেন।
স্কুলের প্রধান শিক্ষক শাহাজান আলী বলেন, ‘মেয়েটি আমার স্কুল থেকে এবার জেএসসি পরীক্ষার্থী থাকলেও পরীক্ষায় অংশ নেয়নি।’
এ বিষয়ে চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা নার্গিস পারভিন বলেন, ‘মেয়েটির মা আমাকে ফোন করেছিলেন। আমি তাকে থানায় অভিযোগ করতে বলেছি।’
চৌগাছা থানার ওসি খন্দকার শামীম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

আরও পড়ুন