কেসিসির পশুহাটের দরপত্রে সাড়া নেই

আপডেট: 12:54:34 23/07/2018



img

খুলনা অফিস : খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) নিজস্ব ব্যবস্থাপনায় এবারো নগরীর জোড়াগেট পাইকারি কাঁচাবাজারে কুরবানির পশুর হাট পরিচালনার চূড়ান্ত প্রস্তুতি চলছে। টেন্ডারে সাড়া না মেলায় কেসিসির পশুহাট পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। তবে এবার হাটের ব্যয় কমানোর প্রস্তাব এসেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আগামী ১৬ আগস্ট শুরু হয়ে ঈদের দিন সকাল ছয়টা পর্যন্ত জোড়াগেট কুরবানির পশুর হাট চলবে। এবার হাট ইজারার মূল্য ধরা হয় দুই কোটি ৪০ লাখ ২৯ হাজার ৪১৫ টাকা। সে অনুযায়ী কেসিসি দরপত্র আহ্বান করে। দরপত্র দাখিলের জন্য তিন দফা সময় নির্ধারণ করে বিজ্ঞপ্তি দেওয়া হয়। কিন্তু নির্ধারিত তিনটি তারিখে দরপত্রে সাড়া মেলেনি। কোনো দরপত্র জমা না পড়ায় পূর্ব অভিজ্ঞতার আলোকে এবারো নিজস্ব ব্যবস্থাপনায় হাট পরিচালনা করার প্রস্তুতি নিচ্ছে কেসিসি।
কেসিসির বাজার কর্মকর্তা গাজী সালাউদ্দিন জানান, ১৮ জুলাই হাট-বাজার স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাজার স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর হাফিজুর রহমান মনি। ওই সভায় কুরবানির পশুহাট পরিচালনা কীভাবে করা হবে তার সুপারিশমালা গ্রহণ করা হয়। এ সুপারিশমালা আগামী ২৫ জুলাই কেসিসির বিশেষ সভায় উপস্থাপন করা হবে। ওই সভায় সব সিদ্ধান্ত চূড়ান্ত ও হাট পরিচালনা কমিটি গঠন করা হবে।