ফেসবুকে কটূক্তির অভিযোগে মাগুরায় যুবক গ্রেফতার

আপডেট: 01:55:45 20/08/2018



img

মাগুরা প্রতিনিধি : ফেসবুকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম ইতিহাস নিয়ে ‘কটূক্তি’ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে ‘অশ্লীল মন্তব্য’ এবং তার বিকৃত ছবি পোস্ট করার অভিযোগে ফয়সাল রুমন (৩০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।
রোববার রাতে গ্রেফতারের পর তার নামে সদর থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা হয়েছে।
ফয়সাল রুমন মাগুরা শহরের টিটিডিসিপাড়া এলাকার ইনতাজ শিকদারের ছেলে।
মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বলছেন, ফয়সাল রুমন তার ফেসবুক আইডিতে বঙ্গবন্ধুর জন্ম ইতিহাস নিয়ে কটূক্তি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকৃত ছবি এবং তাকে নিয়ে অশ্লীল মন্তব্য করেছেন। বিষয়টি প্রথমে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ানের নজরে আসে। তিনি তা মাগুরা সদর থানা পুলিশকে জানান। পুলিশ সত্যতা যাচাই করে রোববার রাত সাড়ে আটটার দিকে টিটিডিসিপাড়া থেকে রুমনকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করা হয়েছে।
‘রুমন বিএনপির রাজনীতির সাথে জড়িত এবং তিনি ইচ্ছাকৃতভাবে ফেসবুকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী সর্ম্পকে এ ধরনের উক্তি করেছে বলে স্বীকার করেছে,’ বলছেন ওসি।
গ্রেফতার ফয়সাল রুমন সাংবাদিকদের জানান, ইউটিউবে অস্ট্রিয়া প্রবাসী জনৈক সিফাতউল্লাহ ও বিএনপির সাবেক সংসদ সদস্য সৈয়দা আশরাফি পাপিয়ার ফেসবুক পোস্ট অনুসরণ করে নিজের ওয়ালে এ ধরনের পোস্ট দিয়েছেন।

আরও পড়ুন