মাগুরায় বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগ

আপডেট: 07:50:41 17/07/2018



img

মাগুরা প্রতিনিধি : মাগুরার গ্রামে প্রতিবন্ধী যুবতীকে (২৭) ধর্ষণের অভিযোগ উঠেছে এক বখাটে যুবকের বিরুদ্ধে। এ ঘটনায় স্থানীয় গ্রাম্য মাতবররা শালিসের নামে সময়ক্ষেপণ করেন বলে অভিযোগ করে ঘটনার পাঁচ দিন পর মঙ্গলবার সদর থানায় মামলা করা হয়।
মামলায় ধর্ষিতার মা অভিযোগ করেছেন, গত ১২ জুলাই বৃহস্পতিবার দুপুরে তার বাক ও বুদ্ধি প্রতিবন্ধী দুই মেয়ে স্থানীয় একটি স্বাস্থ্য কেন্দ্র থেকে স্বাস্থ্যসেবা নিয়ে সদর উপজেলার নিজ গ্রামের বাড়িতে ফিরছিলেন। পথে ঘোড়ানাছ এলাকায় বখাটে ও মাদকসেবী সোহেল মোল্যা (২৫) বুদ্ধি প্রতিবন্ধী বড় মেয়েটিকে আওয়াল মোল্যা নামে এক ব্যক্তির পরিত্যক্ত বাড়িতে নিয়ে ধর্ষণ করে। এ সময় সঙ্গে থাকা অন্য বোন স্থানীয়দের খবর দেন। খবর পেয়ে স্থানীয় লোকজন ঘটনাস্থলে জড়ো হন। লোকজনের উপস্থিতি টের পেয়ে অভিযুক্ত ধর্ষক সোহেল মোল্যা পালিয়ে যায়। পরে ইদ্রিস মেম্বর, রবিউল মোল্যা, কুদ্দুস মোল্যা, জয়েন উদ্দিন, আবুল কালামসহ কয়েকজন স্থানীয় মাতবর শালিসের মাধ্যমে মীমাংসার আশ্বাস দিয়ে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন। পরে মাগুরা সদর হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেলের সহযোগিতায় মাগুরা সদর থানায় মঙ্গলবার মামলা করা হয়।
মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মাহবুব আল হাসান জানান, পুলিশ আসামিকে গ্রেফতারে চেষ্টা করছে। শালিসযোগ্য নয় এমন অপরাধকে শালিসের নামে যারা সময়ক্ষেপণ করেছেন তাদেরকেও আইনের আওতায় আনা হবে। ভিকটিমের ডাক্তারি পরীক্ষা হয়েছে।

আরও পড়ুন