বক্তব্য সমর্থন করায় নড়াইলে মওদুদও আসামি

আপডেট: 02:35:17 13/12/2017



img

নড়াইল প্রতিনিধি : নড়াইলের আমলী আদালতে আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ ও বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি এম এ হালিমের নামে এক হাজার কোটি টাকার মানহানি মামলা দায়ের হয়েছে।
সোমবার (১২ ডিসেম্বর) দুপুরে নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল বাদী হয়ে মামলাটি করেন।
বিজ্ঞ আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাহিদুল আজাদ নড়াইল সদর থানার ওসি-কে মামলা গ্রহণের নির্দেশ দিয়েছেন। ২০১৮ সালের ১৬ জানুয়ারি প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।
অভিযোগ করা হয়েছে, গত ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি এম এ হালিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান তার বক্তব্যে বাংলাদেশের রাষ্ট্রের নিন্দাকরণ ও সার্বভৌমত্বের বিলোপ সমর্থন, বাংলাদেশে বর্তমান রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত সরকারের প্রতি ঘৃণা বা অবজ্ঞার সৃষ্টি করে রাষ্ট্রদ্রোহজনিত বক্তব্য প্রদান করে রাষ্ট্রদ্রোহের অপরাধ করেছেন।
অভিযোগ করা হয়েছে, একই সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার সম্পর্কে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে আপত্তিকর ও মানহানিকর বক্তব্য প্রকাশ্যে প্রদান করেন। এ সময় ব্যারিস্টার মওদুদ আহম্মেদ এবং এম এ হালিম করতালির মাধ্যমে এ বক্তব্যকে সমর্থন করেন। বক্তব্যে বঙ্গবন্ধু ও তার পরিবার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাবমূর্তি ক্ষুণ্নসহ এক হাজার কোটি টাকার মানহানি হয়েছে। আসামিদের আপত্তিকর বক্তব্যে মর্মাহত ও ব্যথিত হয়ে মামলাটি দায়ের করেন বাদী।
প্রসঙ্গত, প্রতিদিনই দেশের একাধিক স্থানে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের নামে একই ধরনের মামলা হচ্ছে। এবার নড়াইলের মামলায় মওদুদসহ তিনজনকে অভিযুক্ত করা হলো।