মাগুরায় হামলায় দশ বাড়ি ভাংচুর লুট, আহত ৫

আপডেট: 06:17:47 27/05/2018



img
img

মাগুরা প্রতিনিধি : মাগুরা সদর উপজেলার রাউতড়া গ্রামে শনিবার রাতে প্রতিপক্ষের হামলায় ১০-১২টি বাড়ি ভাংচুর লুটপাটের ঘটনা ঘটেছে। এসময় লুটপাটকারীদের হামলায় চার নারীসহ পাঁচজন আহত হয়েছেন। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় দুই নারীকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী জানায়, দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে এলাকার সামাজিক মতব্বর আকামত শেখ, সাত্তার বিশ্বাসের সঙ্গে প্রতিপক্ষ শরিফুল, রউফের বিরোধ চলে আসছে। এ বিরোধের সূত্র ধরে শনিবার বিকেলে ঘর তোলা নিয়ে আকামত, সত্তার পক্ষীয় আহম্মদের সঙ্গে শরিফুল-রউফ সমর্থিত খিলাফতের মধ্যে নতুন করে বিরোধ সৃষ্টি হয়। এ বিরোধের সূত্র ধরে শনিবার রাত দশটার দিকে রউফ-শরিফুলের নেতৃত্বে শতাধিক ব্যক্তি আকামত-সাত্তারসহ তার সমর্থকদের ১০-১২টি বাড়িতে লাঠিসোটা, ধারালো অস্ত্র, ইটপাটকেল নিয়ে ব্যাপক হামলা ও ভাংচুর চালায়। রাতের আঁধারে অতর্কিত এ হামলায় পুরুষ সদস্যরা ভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে গেলে হামলাকারীরা ব্যাপক লুটপাট চালায়। এ সময় তাদের হাতে চার নারীসহ পাঁচজন আহত হয়। হামলায় আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় দুই নারীকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আকামত শেখ অভিযোগ করেন, রউফ ও শরিফুল পাশের নন্দলালপুর গ্রাম থেকে শতাধিক অস্ত্রধারী লোক নিয়ে এসে রাতের আঁধারে তাদের বাড়িঘরে হামলা করেছে। তারা ঘরের ধান, চাল, আসবাবপত্র. ঘটিবাটি পর্যন্ত নিয়ে গেছে। তার পক্ষের লোকদের একটি থ্রিহুইলার ভাংচুর ও একটি পোট্রি ফার্ম থেকে শতাধিক মুরগি লুট করেছে। হামলাকারীরা নারীদের গায়েও হাত তুলেছে।
পুলিশ জানায়, দুই পক্ষের অধিপত্য নিয়ে এ হামলা ভাংচুরের ঘটনা ঘটেছে। পুলিশ খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

আরও পড়ুন