মাগুরায় সমকাল বিতর্ক প্রতিযোগিতা

আপডেট: 01:47:15 19/04/2018



img
img

মাগুরা প্রতিনিধি : মাগুরা প্রেসক্লাব মিলনায়তনে বুধবার অনুষ্ঠিত বিএফএফ-সমকাল ষষ্ঠ বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতায় সরকারি বালক উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।
শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয়েছেন রানার আপ সরকারি বালক বিদ্যালয়ের দলনেতা সৈয়দ সাইফুল্লাহ রায়হান।
প্রতিযোগিতায় মোট সাতটি দল অংশ নেয়। অন্য দলগুলো হলো, কালেক্টরেট কলেজিয়েট স্কুল, পুলিশ লাইনস মাধ্যমিক বিদ্যালয়, আদর্শ বালিকা বিদ্যালয়, এজি অ্যাকাডেমি, দুধ মল্লিক বালিকা বিদ্যালয়।
সকাল দশটায় জেলা শিল্পকলা একাডেমি ও উদীচীর সংগীত বিভাগের শিল্পীদের পরিচালনায় সমবেত জাতীয় সংগীতের মাধ্যমে বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়। প্রতিযোগিতা শেষে বিকেলে সমকাল সুহৃদ সমাবেশের সভাপতি সৈয়দ বারিক আনজাম বার্কির সভাপতিত্বে জেলা প্রশাসক আতিকুর রহমান প্রধান অতিথি ও অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম এবং মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
বিচারকদের মধ্যে বক্তব্য রাখেন জেলার এক সময়ের খ্যাতিমান বিতার্কিত শিক্ষক ও সাংবাদিক খান রকিবুল হক দিপু, সমকাল সুহৃদের উপদেষ্টা অলোক বোস।
বিচারক হিসেবে আরো দায়িত্ব পালন করেন, সাংবাদিক শামিম খান, শিক্ষক, সাংবাদিক খান মাজহারুল হক লিপু, কবি ও কলামিস্ট সাগর জামান, সাংবাদিক রূপক আইচ, অ্যাডভোকেট মোকলেছুর রহমান, সাংস্কৃতিক সংগঠক বিশ্বজিৎ চক্রবর্তী, বিতর্ক প্রশিক্ষক নাহিদ হোসেন, সাংস্কৃতিক কর্মী শ্রাবণী বিশ্বাস।
অনুষ্ঠান পরিচালনা করেন সমকাল সুহৃদ সমাবেশের মাগুরা জেলা কমিটির সাধারণ সম্পাদক লিটন ঘোষ জয়।
বির্তক প্রতিযোগিতা উপভোগ করে অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক আতিকুর রহমান বলেন, সমকালের এই মহতী উদ্যোগের সাথে তিনি একজন সহযাত্রী। আগামীতে এই বিতর্ক ও বিতার্কিকদের প্রশিক্ষণ এবং পৃষ্ঠপোষকতার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহায়তা প্রদান করা হবে।
এ সময় তিনি এই ধারাবাহিকতা ধরে রাখার জন্য আগামী ২৮ এপ্রিল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মাগুরার শিক্ষা ব্যবস্থার উপর বির্তক প্রতিযোগিতা আয়োজনের ঘোষণা দেন। যেখানে অংশ নেবে সমকাল বিজ্ঞান বির্তক প্রতিযোগিতায় এবারের ষষ্ঠ আসরের চ্যাম্পিয়ন ও রানারআপ দুটি দল।

আরও পড়ুন