মাগুরায় কলেজ কর্মচারীদের বিক্ষোভ

আপডেট: 09:41:18 24/04/2018



img

মাগুরা প্রতিনিধি : সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজে শিক্ষকের হাতে কর্মচারী মারপিটের স্বীকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে।
এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার দুপুর থেকে কলেজের কর্মচারীরা অভিযুক্ত শিক্ষককে অধ্যক্ষের কক্ষে আটকে রেখে বিক্ষোভ প্রদর্শন করে এর বিচার দাবি করেছেন।
কর্মচারী আব্দুল জলিল অভিযোগ করেন, কলেজের ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষক মাহবুল আলম ডিপার্টমেন্ট থেকে অনার্স দ্বিতীয় বর্ষের সম্মানির টাকা আনতে বলেন। কিন্তু অন্য কাজের কারণি টাকা আনতে একটু দেরি হওয়ায় শিক্ষক তাকে চড়-থাপ্পড় মারতে থাকেন। এমসয় সহকর্মীরা ওই শিক্ষকের হাত থেকে তাকে রক্ষা করেন।
এঘটনায় কলেজের কর্মচারীরা বিক্ষুব্ধ হয়ে উঠলে অভিযুক্ত শিক্ষক মাহবুল আলম অধ্যক্ষের কক্ষে আশ্রয় নেন। এ সময় কর্মচারীরা কর্মবিরতি শুরু করেন। তারা অধ্যক্ষের কক্ষ ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকেন। বিচার দাবি করেন অভিযুক্ত শিক্ষকের।
অভিযুক্ত শিক্ষক মাহবুল আলম বলেন, 'আমি উত্তেজিত হয়ে পড়েছিলাম। তাই তাকে একটু গালমন্দ করেছি। মারপিটের যে অভিযোগ করা হয়েছে তা সত্য না।'
সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহাজ উদ্দিন বলেন, যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে তা দুঃখজনক। এ বিষয়ে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হযেছে। তাদের রিপোর্টের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন