ম্যাচের বাকি অংশ আজ

আপডেট: 01:56:03 11/12/2017



img

সুবর্ণভূমি ডেস্ক : পুরোপুরি সেমিফাইনাল ম্যাচের আবহ। মেঘলা আবহাওয়া উপেক্ষা করে ম্যাচ শুরুর অনেক আগে থেকে শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে হাজির রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সমর্থকরা। ম্যাচটা যথাসময়ে শুরু হলেও মিনিট চল্লিশ পরেই ধেয়ে এলো বেরসিক বৃষ্টি। প্রায় তিন ঘণ্টার ইলশেগুঁড়ি বৃষ্টিও হতোদ্যম করতে পারেনি দুই দলের ভক্তদের। রাত সাড়ে  ৯টায় পুরোপুরিভাবে বৃষ্টি থেমে যায়। এরপর মাঠ প্রস্তুত করতে লেগে পড়েন গ্রাউন্ডসম্যানরা।
বৃষ্টি কমলেও মাঠ খেলার উপযোগী হয়ে ওঠেনি। তবে শেষ পর্যন্ত পাঁচ ওভারের ম্যাচ গড়ানোর একটা সিদ্ধান্ত হয়। তবে তাতেও কোনো কাজ হয়নি। পরে বাইলজ বদল করে পরের দিন নিয়ে যাওয়া হয় ম্যাচটি। একটা সময় ম্যাচের সময় আরো দুই ঘণ্টা বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তাতে রাজিও ছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে অবশেষে দুই দলকে বুঝিয়ে-সুঝিয়ে পরের দিন ম্যাচ গড়ানোর ব্যাপারে সিদ্ধান্ত নেয় বিপিএল গভর্নিং কাউন্সিল।
পরের দিন ম্যাচ খেলতে কিছুতেই রাজি ছিলেন না তামিম ইকবাল। বিসিবির বিভিন্ন কর্তাব্যক্তির সঙ্গে কথাও বলেন কুমিল্লার অধিনা্য়ক। কারণ বাইলজ অনুযায়ী আজ ম্যাচ না হলে কুমিল্লারই জেতার কথা ছিল। কারণ গ্রুপ পর্বে ১২টির মধ্যে নয়টিতে জিতেছিল তামিমের দল। এই কারণে কিছুতেই রাজি হচ্ছিলেন না তামিম। শেষ পর্যন্ত অবশ্য বিসিবির কর্তাদের কাছে তামিমের জেদটা টেকেনি। তাকে বুঝিয়ে রাজি করান বোর্ড কর্তারা। এদিকে মাশরাফিও আগামীকাল খেলার বিষয়ে রাজি হয়েছেন। তাই অনেক দেন-দরবার শেষে সোমবার মাচের বাকি অংশ মাঠে নেওয়ার সিদ্ধান্ত নেয় বিপিএল গভর্নিং কমিটি।
এর আগে রাত সাড়ে ৯টায় বৃষ্টি থামার পর আবার ব্যাটিং করতে পারেনি রংপুর। একটা সময় মনে হচ্ছিল, পাঁচ ওভারের ম্যাচ অনুষ্ঠিত হবে। তাতে কুমিল্লাকে প্রায় ৬২ রান করতে হতো। হাতে দশ উইকেট থাকায় ম্যাচ জিততে অসুবিধা হওয়ার কথা ছিল না কুমিল্লার। তবে মালিঙ্গা, রুবেলরা যদি দুই-তিনটি ওভারে কম রান দিতে পারতেন তাহলে ম্যাচটা রংপুরও জিততে পারত। তবে শেষ পর্যন্ত তেমন কিছুই হয়নি। ম্যাচটা এখন আগামীকাল সন্ধ্যা ৬টায় শুরু হবে। রংপুর ৭ ওভারে এক উইকেটে ৫৫ রান নিয়ে কাল আবার খেলতে নামবে।
নিম্নচাপের কারণে দুদিন ধরে সারা দেশেই চলছে বৃষ্টি। রোববার দুপুরের পর অবশ্য বৃষ্টি থেমে যায়।  এর ফলে নির্দিষ্ট সময়েই শুরু হয়েছিল রংপুর ও কুমিল্লার মধ্যকার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ।
ম্যাচে টসে জিতে রংপুরকে ব্যাটিংয়ে পাঠান কুমিল্লার দলপতি তামিম ইকবাল। সাত ওভার শেষে এক উইকেট হারিয়ে ৫৫ রান করে রংপুর। এর পরই শুরু হয় বৃষ্টি। জনসন চার্লস ৪৬ এবং ব্রেন্ডন ম্যাককালাম চার রান নিয়ে অপরাজিত ছিলেন।
পঞ্চম ওভারে ফিরে যান আগের ম্যাচের নায়ক ক্রিস গেইল। মেহেদী হাসানের বলে শোয়েব মালিককে ক্যাচ দেন ক্যারিবীয় দানব। গত ম্যাচে মাত্র ৫১ বলে ১২৬ রান করেছিলেন গেইল।
সূত্র : এনটিভি