মাগুরায় শেষ হলো নয় দিনের রথযাত্রা

আপডেট: 11:17:18 22/07/2018



img

মাগুরা প্রতিনিধি : আলোচনা সভা ও বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যে দিয়ে ইসকনের আয়োজনে রোববার মাগুরায় শেষ হয়েছে নয় দিনব্যাপী শ্রীশ্রীজগন্নাথ দেবের রথযাত্রা।
রথযাত্রার সমাপনী উপলক্ষে আজ রোববার বিকেলে মাগুরা শহরের নতুন বাজার সাহাপাড়ায় অলোচনা সভার আয়োজন করা হয়। প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের মাগুরা জেলা সভাপতি অ্যাডভোকেট প্রদ্যুৎকুমার সিংহের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন জেলা পরিষদ প্রশাসক পংকজকুমার কুণ্ডু।
বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার খান মোহাম্মদ রেজোয়ান, পৌরসভার মেয়র খুরশিদ হায়দার টুটুল, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, মাগুরা সদর হাসপাতালে পরিচালক ডা. সুশান্তকুমার বিশ্বাস, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাসুদেব কুণ্ডু।
আলোচনা সভা শেষে অতিথিরা রথের রশি টেনে রথযাত্রার উদ্বোধন করেন। এর পর বহু ভক্তের উপস্থিতিতে শহর বের করা হয় বর্নাঢ্য র‌্যালি।
সন্ধ্যার পর আলোচনা সভা মঞ্চে অনুষ্ঠিত হয় ধর্মীয় অলোচনা, সংগীতানুষ্ঠান ও গীতিনাট্য। গীতি নাট্য পরিবেশন করেন ভারত থেকে আসা ইসকনের ভক্তরা।
গত ১৪ জুলাই বিকেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শ্রীবীরেন শিকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নয় দিনের এ রথ যাত্রা উদ্বোধন করেন।
এ কয়দিন সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে ধর্র্মীয় আলোচনা ও সংগীতানুষ্ঠান। ইসকনের বাংলাদেশ ও ভারতের খ্যাতিমান ধর্মীয় অলোচক ও শিল্পীরা আলোচনা সভায় বক্তব্য রাখেন ও সংগীত পরিবেশন করেন।