‘ব্যালন ডি’অর জিতবেন এমবাপে’

আপডেট: 02:10:01 15/10/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : রাশিয়া বিশ্বকাপে আলো ছড়িয়েছেন ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপে। এমনকি প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি) হয়েও নিয়মিত গোলের দেখা পেয়েছেন তিনি। এরই মধ্যে জিতেছেন ফিফা সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার। এমনকি সতীর্থ ফরাসি মিডফিল্ডার ব্লেইজ মাতুইদি মনে করেন, পিএসজির স্ট্রাইকার কিলিয়ান এমবাপে কোনো একদিন ব্যালন ডি’অর জিতবেন।
খুব বেশি জনপ্রিয় না হলেও ইতিমধ্যে চলতি বছরের ব্যালন ডি’অর পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় এসেছে এমবাপের নাম। মাতুইদির মতে, অন্যতম সেরা ব্যক্তিগত এই পুরস্কার জয়ের সব প্রয়োজনীয় গুণই রয়েছে এমবাপের। মাতুইদি বলেছেন, ‘সে সংক্ষিপ্ত তালিকায় এসেছে অর্থাৎ তার ব্যালন ডি’অর জয়ের সম্ভাবনা রয়েছে। সে তরুণ হলেও কতটা সম্ভাবনাময় তা প্রমাণ করেছে। এমবাপে মাঠে এবং অনুশীলনে যেভাবে খেলে, এতে আমরা অনেক খুশি। আমি তাকে ফেবারিট বলছি না। কারণ, আমি চাই না দলে মতবিরোধ শুরু হোক। সবচেয়ে সেরা ব্যক্তিটিই পুরস্কৃত হবে। তবে এই বছর কিংবা পরবর্তীতে এটি (ডি’অর) জয়ের জন্য প্রয়োজনীয় সবকিছুই আছে এমবাপের। যাই হোক, তার পেশাদার জীবনে অনেক ভালো কিছু হয়েছে। সে এখনো তরুণ। সে এখনই অনেক কিছু জিতেছে। তবে তার আরো অনেক কিছু জয়ের সময় রয়েছে- বিশেষত জাতীয় দলের হয়ে।’
এরই মধ্যে গুঞ্জন শোনা গেছে, পিএসজিতে যাওয়ার পর এমবাপের আলোয় নাকি উজ্জ্বল হয়ে দেখা দিতে ব্যর্থ হয়েছেন ব্রাজিলীয় স্ট্রাইকার নেইমার জুনিয়রের পারফরমেন্স। তবে বারবার নিজেকে প্রমাণ করেছেন এমবাপে। মেসি, রোনালদো, নেইমারদের নামের পাশে ১৯ বছর বয়সী এমবাপের নাম ব্যালন ডি’অর পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় দেখা আশ্চর্যের বিষয় নয় বলেই মানছেন ক্রীড়াভক্তরা।
সূত্র : এনটিভি

আরও পড়ুন