ঝিনাইদহ-৪ আসনে নৌকার ১১ ধানের শীষের ৬

আপডেট: 08:51:03 13/11/2018



img

স্টাফ রিপোর্টার : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বড় দুই দল- আওয়ামী লীগ ও বিএনপির ১৭ নেতা দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে আওয়ামী লীগের ১১ আর বিএনপির ছয় নেতা রয়েছেন।
ঝিনাইদহ-৪ আসনটি সদরের একাংশ ও কালীগঞ্জ উপজেলা নিয়ে গঠিত। এই আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের আনোয়ারুল আজিম আনার।
দলীয় সূত্র জানায়, বিএনপি থেকে ঝিনাইদহ-৪ আসনে নির্বাচন করতে ইচ্ছুক ছয়জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। দ্বিতীয় দিনে মনোনয়নপত্র সংগ্রহ করেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা বিএনপির সভাপতি আলহাজ শহীদুজ্জামান বেল্টু, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হামিদুল ইসলাম হামিদ, বিশিষ্ট ব্যবসায়ী ও বিএনপি নেতা একেএম হারুন অর রশিদ মোল্লা, কালীগঞ্জ উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও সুন্দরপুর-দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইলিয়াস রহমান মিঠু ও কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক বিএম নাজিম উদ্দীন।
সোমবার দলীয় মনোনয়ন ফরম বিতরণের প্রথম দিন কারাবন্দি খালেদা জিয়ার জন্য তিনটি আসনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিকতা শুরু করে দির্ঘদিন ক্ষমতার বাইরে থাকা বিএনপি।
এদিকে, নির্বাচনী তফসিল ঘোষণার পর গত শুক্রবার দলীয় মনোনয়ন-প্রত্যাশীদের কাছে মনোনয়নপত্র বিক্রি শুরু করে ক্ষমতাসীন আওয়ামী লীগ; যা সোমবার রাতে শেষ হয়েছে। এ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার, সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান, কালীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য মোস্তাফিজুর রহমান বিজু, উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মতিয়ার রহমান মতি, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সভাপতি তোফাজ্জেল হোসেন বাবু, সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাশেদ শমসের, কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক প্রশান্তকুমার খাঁ, আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম তপু ও শরিফুল ইসলাম মিন্টু। তবে বাকি একজনের নাম নিশ্চিত হওয়া যায়নি।

আরও পড়ুন